‘আ.লীগকে আলেমদের সঙ্গে সমন্বয় করে ক্ষমতায় আসতে হবে’

আগামীতে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হলে আলমদের সঙ্গে সমন্বয় করে আসতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।

তিনি বলেছেন, একটি মহল দেশে সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গিবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। আমরা কখনো তা হতে দিব না। আলেম ওলামাদের নিয়ে আমরা তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াব। আগামীতে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হলে আলমদের সঙ্গে সমন্বয় করে আসতে হবে।

শনিবার নোয়াখালী সার্কিট হাউজ হলরুমে সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আলেম ওলামাদের করণীয় শীর্ষক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইসমাইল হোসাইন বলেন, আগামীতে যদি ক্ষমতায় যেতে হয় দেশের ভূমিদস্যুদের সঙ্গে যেসব মন্ত্রী, এমপিসহ যারা জড়িত আছে এবং জনগণ-সরকারের সম্পদ লুট করে খাচ্ছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আগামী নির্বাচনে এমন অপরাধের সঙ্গে জড়িতেদের সুযোগ না দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এসব অপরাধীরা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী নয়। এদের জন্য লাখ শহীদের বিনিময়ে দেশকে স্বাধীন করেনি। নির্বাচন ঘনিয়ে আসছে, তাই এখনই ওলামায়ে কেরামের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে। মন্ত্রী এমপিদের গ্রামে গ্রামে গিয়ে মানুষের খোঁজ খবর নিতে হবে।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ সানাউল্লাহ’র সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মাওলানা হারুনুর রশিদ, মাওলানা রহমত উল্যাহ, মাওলানা মোশাররফ হোসেন প্রমুখ।