ফুচকায় প্র’স্রাবের জল! হাতে নাতে ধ’রা পড়ে গেল বিক্রেতা!

ফুচকায় প্র’স্রাবের জল! হাতে নাতে ধ’রা পড়ে গেল বিক্রেতা!

রাস্তায় দাঁড়িয়ে টক ঝাল ফুচকা খাওয়ার আনন্দের বারোটা বেজে গেল। মহারাষ্ট্রের কোলহাপুরে জনৈক ফুচকা বিক্রেতা যে কাণ্ড ঘটিয়েছে, তাতে ঘেন্নায় শিউরে উঠতে হয়। ক্যামেরায় ধ’রা পড়েছে, ফুচকায় নিজের প্র’স্রাব মিশিয়ে বিক্রি করেছে সে।

কোলহাপুরের রাঙ্কালা লেকের ধারে নিয়মিত দেখা যেত ওই ফুচকাওয়ালাকে। তার ঠেলাগাড়ির নাম মুম্বই কে স্পেশাল পানিপুরী ওয়ালা। তার ফুচকা কোলহাপুরে অত্যন্ত জনপ্রিয়, ছেলেমেয়েরা ভিড় করে ফুচকা খেত তার কাছে।

এমনকী লাইনও লেগে যেত। কিন্তু এত জনপ্রিয় ফুচকাওয়ালার কে’লেঙ্কারি দেখে স্তম্ভিত কোলহাপুরের মানুষ। ভিডিওয় পরিষ্কার দেখা গিয়েছে, ফুচকার তেঁতুল জলে প্র’স্রাব মিশিয়ে বিক্রি করেছে সে।

জানাজানি হতে ফুচকাওয়ালার গাড়ি ভাঙচুর করেন স্থানীয় মানুষ। সব ফুচকা ফেলে দেন রাস্তায়। ২০১৭ সালে প্রায় এমনই ঘটনা ঘটেচিল গুজরাতে। বাথরুম পরিষ্কারের রাসায়নিক ফুচকায় মিশিয়ে বিক্রি করতে গিয়ে ধরা পড়ে জনৈক ফুচকাওয়ালা।

তার ৬ মাস জেল হয়। মহারাষ্ট্রে এর আগেও ফুচকার বাটিতে প্র’স্রাব মেশাতে গিয়ে এক ফুচকাওয়ালা ধরা পড়ে। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা তখন ৩০০-র বেশি ফুচকা স্টল ভে’ঙে দেয়, আন্দোলনেও নামে।