ট্রা’ম্পের জন্য বিশেষ মোনাজাত করছেন বাংলাদেশীরা, ছবি ভাইরাল!

ট্রা’ম্পের জন্য বিশেষ মোনাজাত করছেন বাংলাদেশীরা, ছবি ভাইরাল!

যুক্তরাষ্ট্রের প্রে’সিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ ৩ নভেম্বর মঙ্গলবার। ২০২০ সালের নির্বাচনে বর্তমান প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প এবং সাবেক ভাইস-প্রে’সিডেন্ট জো বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের নির্বাচন ব্যবস্থা অন্য সব দেশের চেয়ে বেশ আলাদা। তবে সবসময়েই এই নির্বাচন সরলভাবে অনুষ্ঠিত হয়নি। প্রায় আড়াইশো বছরের মা’র্কিন গণতন্ত্রের ইতিহাসে প্রে’সিডেন্ট নির্বাচন নিয়ে ঘটেছে বেশ কয়েকটি চমকপ্রদ এবং নাটকীয় ঘটনা। সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ডোনাল্ড ট্রা’ম্পের পক্ষে অবস্থানরত বাংলাদেশি রিপাবলিকান সমর্থকেরা।

অক্টোবরের ১৮ তারিখে এই মোনাজাত অনুষ্ঠিত হলেও নির্বাচনের লগ্নে ছবিটি ভাইরাল হচ্ছে, কেন হচ্ছে, কী কারণে এর সঠিক কারণ জানা যায়নি। ছবিতে দেখা যাচ্ছে ডোনাল্ড ট্রা’ম্পের পক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এরপর যুক্তরাষ্ট্রের নির্বাচনে ট্রা’ম্প যেন ফের জয়ী হন, তার জন্য বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

১৮০০ সালে যুক্তরাষ্ট্রে যে প্রে’সিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়, প্রথমবারের মতো দলগতভাবে সেখানে প্রার্থী মনোনয়ন দেয়া হয়। রিপাবলিকান দলের প্রার্থী ছিলেন তৎকালীন ভাইস প্রে’সিডেন্ট টমাস জেফারসন এবং অ্যারন বার। আর ফেডারেলিস্টদের প্রার্থী ছিলেন সেই সময়ের প্রে’সিডেন্ট জন অ্যাডামস আর চার্লস সি পিঙ্কনি।

গত নির্বাচনে ডোনাল্ড ট্রা’ম্প রিপাবলিকানদের ব্যানারে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন। এবারও তিনি জয়ের আশা করছেন। তবে বাঙালিরা এবার ট্রা’ম্পের জয় দেখছেন না, তাঁরা এবার বাইডেনকে মা’র্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রে’সিডেন্ট হিসেবে জয়ী দেখতে চান। সূত্রঃ কালের কণ্ঠ