ট্রাম্পকে ভোট দিলেন না তার দলের গভর্নর!

ট্রাম্পকে ভোট দিলেন না তার দলের গভর্নর!

আমেরিকার ভার্মন্ট অঙ্গরাজ্যের রিপাবলিকান গভর্নর ফিল স্কট বলেছেন, তিনি তার দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন এবং প্রেসিডেন্টের জন্য ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী জো বাইডেনকে ভোট দিয়েছেন।

জীবনে এবারই প্রথম ডেমোক্র্যাটিক পার্টির কোনো প্রেসিডেন্ট প্রার্থীকে ভোট দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি। বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট না দেয়ার বিষয়টি মঙ্গলবার প্রকাশ্যেই সাংবাদিকদের জানিয়েছেন স্কট। এদিকে বাইডেনকে ভোট দেয়ার ঘোষণার পরই স্কট পুনর্নির্বাচনে জয়ী হয়েছেন বলে মঙ্গলবার রাতে খবর প্রকাশ হয়।

এর আগে আগস্টের শেষ দিকে স্কট ইঙ্গিত দিয়েছিলেন, তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট দেবেন না, তবে তিনি কাকে ভোট দেবেন তখন তা নিশ্চিত করেননি।

অন্যদিকে রিপাবলিকান থেকে নির্বাচিত ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের গভর্নর চার্লি বেকার ট্রাম্পকে ভোট না দিয়ে প্রেসিডেন্ট ব্যালট খালি রেখেছেন। বাইডেনকে ভোট দেয়ার ব্যাখ্যায় গভর্নর স্কট বলেন, আমি দলের ওপরে দেশকে রেখেছি।

তিনি বলেন, দেশকে ঐক্যবদ্ধ করতে প্রেসিডেন্ট ট্রাম্পকে চার বছর সময় দেয়া হয়। তাতে তিনি ব্যর্থ হয়েছেন। অন্যদিকে প্রেসিডেন্ট ব্যালটে ভোটই দেননি ম্যাসাচুসেটসের গভর্নর চার্লি বেকার। তিনি বলেন, আমি ব্যালট খালি রেখেছি। সূত্র: দ্য হিল, নিউইয়র্ক টাইমস