‘জো বাইডেন আমার বউ চু’রি করেছে’

‘জো বাইডেন আমার বউ চু’রি করেছে’

জো বাইডেন আমার বউকে চু’রি করে নিয়ে গেছে! এমনটাই দাবি করেছেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী জিল বাইডেনের সাবেক স্বামী বিল স্টিভেনসন।

বারাক ওবামার সময় ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা বাইডেনের জীবনসঙ্গী জিল হচ্ছেন দেশটির নতুন ফার্স্টলেডি। ওবামা আমলে অবশ্য দীর্ঘ আট বছর সেকেন্ড লেডি হিসেবে সম্মান পেয়েছেন পেশায় চিকিৎসক এই নারী।

জিলকে বিয়ে করার কারণে জো বাইডেনকে ভোট দেবেন না বলে আগেই ঘোষণা দিয়েছিলেন সাবেক স্বামী বিল স্টিভেনসন। যদিও এর আগে তিনি বারাক ওবামাকে ভোট দিয়েছেন বলে জানান।

সম্প্রতি প্রকাশিত এক লেখায় জিল বাইডেনের প্রথম স্বামী প্রেসিডেন্ট প্রার্থী বাইডেনকে ভণ্ড বলে অভিহিত করেছেন।বিল স্টিভেনসন ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত জিল বাইডেনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন।

জো বাইডেন বলেছেন, ১৯৭৬ সালে হঠাৎ করেই জিলের সঙ্গে তার দেখা হয়। স্টিভেনসন বলেন, এটি অসত্য। তিনি জো এবং জিলকে ১৯৭২ সালে পরিচয় করে দিয়েছেন।

স্টিভেনসন দাবি করেন বিবাহ বিচ্ছেদের এক বছর আগেই জোয়ের সঙ্গে একটি সম্পর্ক ছিল জিলের। অন্য দিকে জিল বাইডেনের মুখপাত্র স্টিভেনসনের দাবিটিকে সম্পূর্ণ অসত্য বলে দাবি করেছেন।

গত আগস্টে স্টিভেনসন ডেইলি মেইল.কমকে নিজের জীবনের গল্পটি প্রথম শোনান। জিল বাইডেনের প্রাক্তন স্বামী বলেন তিনি জো ও জিলের দ্বারা বিশ্বাসঘাতকতার স্বীকার। দাবি করেন, জোয়ের সঙ্গে দেখা করার সময় তিনি তখন জিলের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন।

বিল স্টিভেনসন বলেন, একটি গাড়ি দুর্ঘটনায় জো বাইডেন তার প্রথম স্ত্রীর মৃত্যুর ট্রমা থেকে বের হতে হঠাৎ করেই জিলের সঙ্গে দেখা হওয়ায় তিনি জীবন ফিরে পেয়েছেন, বাইডেনে এ ধরনের রূপকথার গল্প ছিল মিথ্যা।

স্টিভেনসন ১৯৭২ সালে জিল জ্যাকবকে বিয়ে করেন। এই দম্পতি তৎকালীন নিউ ক্যাসল কাউন্টিতে কাউন্সিলম্যান জো বাইডেনের সিনেট সদস্য নির্বাচনে প্রচারণায় কাজ করছিলেন।