কঠোর অবস্থানে যাচ্ছে সরকার !

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন , অনিয়মের বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর । স্বাস্থ্য খাতসহ যেখানে অনিয়ম হচ্ছে সেখানেই অভিযান চালানো হচ্ছে । শুক্রবার (২০ নভেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটের মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য প্রদানের সময় মন্ত্রী এসব কথা বলেন ।

সেতুমন্ত্রী বলেন, দলীয় পরিচয় অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না । আওয়ামী লীগের সাধারণ বলেন, নির্বাচনকে বিতর্কিত করতেই নির্বাচনে অংশ নেয় বিএনপি । নির্বাচনের প্রতি অনীহা তাদের। বিরোধীদল শক্তি’শালী হলে গণতন্ত্র শ’ক্তিশালী হয়। ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ও আ’ন্দোলনে ব্যর্থ হয়ে নালিশের রাজনীতি করছে বিএনপি। ঘরে বসেই আ’ন্দোলনের ডাক দেয় তারা।

আরো পড়ুন:আইএসকে সহযোগিতার অভিযোগ স্বীকার বাংলাদেশি দম্পতির

স’ন্ত্রা’সী গোষ্ঠী ইসলামিক স্টেটকে (আ’ইএ’স) অর্থ ও সরঞ্জাম দিয়ে সহযোগিতার অ’ভিযোগ স্বী’কার করেছেন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় বসবাসরত এক বাংলাদেশি দম্পতি।

বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ এ তথ্য জানিয়েছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, শহিদুল গাফফার (৪০) তার স্ত্রী নাবিলা খানের (৩৫) দুই ভাইকে দুই ভাইকে সিরিয়ায় আই’এসে যোগ দিতে অর্থ দিয়ে সহযোগিতা করেছিলেন।

যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি উইলিয়াম এম ম্যাকসোয়াইন বলেছেন, আ’সা’মিরা নাবিলা খা’নের ভাই’দের খু’নি স’ন্ত্রা’সী গো’ষ্ঠী আই’এসআইএসে যোগ দিতে উৎ’সাহ ও সমর্থন জু’গিয়েছেন,

যেটি সরাসরি যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও সুরক্ষার প্রতি হুম’কি।’ আদালত গা’ফফা’র ও নাবিলা খানকে সর্বোচ্চ পাঁচ বছ’রের কা’রাদ’ণ্ড, আ’ড়াই লাখ ড’লার জ’রিমানা ও মু’ক্তির পর তিন বছর পর্যবেক্ষণে থাকার শা’স্তি দিতে পারেন।