এবার সুচি’র ৩ প্রার্থীকে অ’পহর’ণ করল আরাকান আর্মি !

এবার সুচি’র ৩ প্রার্থীকে অ’পহর’ণ করল আরাকান আর্মি !

মি’য়ানমা’রে চলছে নি’র্বাচনী প্রস্তুতি। আসছে ৮ নভেম্বরে অনুষ্ঠিত হবে দেশটির সাধারণ নির্বা’চন। এই দেশটির পশ্চিমাঞ্চলের রা’খাই’ন স্টে’টের বি’দ্রো’হী গ্রুপ আ’রাকা’ন আ’র্মি অং সান সু চির দলের তিন প্রার্থীকে অ’পহর’ণ করেছে।

এরই মধ্যে অপ’হর’ণের দায়ও স্বী’কার করেছে আ’রাকা’ন আ’র্মি। অপ’হৃ’তদের ছাড়তে আ’ন্দোল’ন করতে গিয়ে গ্রে’ফতা’র হওয়া শিক্ষার্থীদের মু’ক্তির দাবি জানিয়েছেন বি’দ্রো’হীরা। খবর আল-জাজিরার।

নভেম্বরের নি’র্বাচনকে সামনে রে’খে এল’ডি দলের মিন অং, নি নি মে মিন্ট ও চিত চিত চা তাদের প্রচা’রণা চা’লাতে গেলে অপ’হর’ণের শি’কা’র হন। অঞ্চ’লটিতে সরকারি বা’হিনীর সঙ্গে ল’ড়াই করতে থাকা আ’রাকা’ন আ’র্মি সোমবার বি’বৃতিতে জানিয়েছে, প্রার্থীদের বিষয়ে নির্দিষ্ট সময় পর্যন্ত ত’দন্ত চলবে। একই সঙ্গে বলা হয়েছে, আ’টক শিক্ষার্থীদের মুক্তি দিলে তিন প্রার্থীদের বিষয়ে তারাও বিবেচনা করবে।

রাখাইন রাজ্যে গত বছর থেকে স’হিং’সতা তীব্র আকার ধারণ করেছে। ল’ড়াই চলছে সা’মরিক বাহিনী ও আ’রাকা’ন আ’র্মির মধ্যে। আ’রাকা’ন যো’দ্ধারা জা’তিগতভাবে রা’খাইন এবং প্রধানত বৌ’দ্ধ ধর্মাবলম্বী। এই সং’ঘা’তে চল’তি বছরের শুরুর দিক থেকে প্রায় ২০ হাজার বেসা’মরিক লোক ঘ’রবা’ড়ি ছে’ড়ে পা’লিয়েছে। এলডির সমর্থকেরা জা’নিয়েছেন, গত সপ্তাহে আ’রকা’ন আ’র্মির স’দস্যরা তাদের মা’রধ’র ক’রে ওই তিন প্রার্থীকে তুলে নিয়ে যায়।