মার্কিন ভোটে অংশগ্রহন করাতে ন’গ্ন হলেন হলিউড তারকারা (ভিডিও)!

মার্কিন ভোটে অংশগ্রহন করাতে ন’গ্ন হলেন হলিউড তারকারা (ভিডিও)!

আমেরিকার পার্লামেন্ট নির্বাচনের এক (০১) মাস ও বাকী নেই। করোনা সংকটের আবহেও মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচনের আমেজে মজেছে। নিজেদের বিজয় অর্জনে সর্বোচ্চটাই করছে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট তথা রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ট ট্রাম্প অন্যদিকে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

মার্কিনিদের মধ্যে শুরু হয়েছে কাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে এ চিন্তা। তবে, করোনাকে মোকাবেলা করে কিভাবে নির্ভীগ্নে ভোট দেয়া যায় তা নিয়ে চলছে নানা কল্পনা। সব কল্পনায় জল ঢেলে সমাধান করতে ক্যামেরার সামনে নগ্ন হয়ে ধরা দিলেন হলিউডের তারকারা।

সমস্যার সমাধানের একটি উপায় ভাবা হয়েছে। বেশ কিছু জায়গায় চিঠির মতো ডাক মারফত ভোট দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এমনই একটি জায়গা পেনসিলভ্যানিয়া । কিছুদিন আগেই পেনসিলভ্যানিয়ার সুপ্রিম কোর্ট করোনা কালে ডাক মারফত ভোট দেওয়ার পদ্ধতিকে সামনে এনেছে। তবে এইভাবে ভোট দিতে গেলে ভোটদাতাকে সুরক্ষার বিষয়টি বিশেষভাবে খেয়াল রাখতে হবে। ‘নেকেড ব্যালট’ ভোট হিসেবে গণ্য হবে না।

কী এই নেকেড ব্যালট? ডাক মারফত ভোট দিতে গেলে প্রত্যেক ভোট দাতাকে আগে ভাল করে নিয়ম পড়ে নিতে হবে। সেই মতো নিজের ভোট দিয়ে তা বন্ধ খামে ভরে ভাল করে সিল করে তবেই পাঠাতে হবে। সিল খোলা ভোটকে নেকেড ব্যালট আখ্যা দেওয়া হয়েছে। এই ধরনের ভোট গ্রহণ করা হবে না বলেই জানানো হয়েছে।

এই নেকেড ব্যালট সম্পর্কে জানাতে গিয়েই ক্যামেরার সামনে নগ্ন হয়েছেন মার্ক রাফালো, সারা সিলভারম্যান, টিফনি হ্যাডিশ, ক্রিস রকের মতো হলিউড তারকা। অনলাইনে আপলোড করা হয়েছে এই ভিডিওটি।