বাংলাদেশে জু’য়া থামাতে আইপিএলর সময় বন্ধ থাকবে ডিশ ও ওয়াইফাই!

বাংলাদেশে জু’য়া থামাতে আইপিএলর সময় বন্ধ থাকবে ডিশ ও ওয়াইফাই!

আইপিএল খেলাকে কেন্দ্র করে চলা জু’য়া থামাতে পরশুরাম পৌর এলাকাসহ উপজেলায় আইপিএল এর ম্যাচ চলাকালীন ক্যাবল লাইনের সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া জুয়া বন্ধে পৌরসভার পক্ষ থেকে জনসচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

পরশুরাম পৌরসভার নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, ‘আইপিএল খেলাকে কেন্দ্র করে পরশুরাম উপজেলার তরুণদের মধ্যে জু’য়া খেলার প্র’বণতা কমানোর লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় খেলা শুরু হওয়ার সময় থেকে যতক্ষণ খেলা শেষ না হয়, ততক্ষণ পুরো এলাকার ক্যাবল সংযোগ বন্ধ রাখা হবে।’

তিনি আরও বলেন, ‘আইপিএল চলাকালীন এই এলাকার হাজার হাজার তরুণ, যুবকরা চায়ের দোকানে জু’য়া খেলে। এই বিষয়ে অনেক পরিবারের পক্ষ থেকে আমাদের কাছে অ’ভিযোগ আসার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমাদের কাছে এমনও অভিযোগও আছে যে, আইপিএলের ম্যাচকে কেন্দ্র করে জু’য়া খেলার টাকা জোগাড় করার জন্য যুবকরা অর্ধেক দামে নিজেদের মোটরসাইকেল, ব্যাটারি চালিত যান বিক্রি করেছে।’ ক্যাবল সংযোগ বন্ধ রাখার পাশাপাশি এলাকার ব্রডব্যান্ড ইন্টারনেটের গতিও সীমিত রাখা হবে বলে জানান নিজাম উদ্দিন চৌধুরী সাজেল।

তিনি জানান এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে কিনা তা নজরদারি করতে পৌরসভা প্রশাসনের পক্ষ থেকে টিম মাঠে করা হয়েছে। এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক বা লিখিত নির্দেশনা দেওয়া হয়নি উপজেলা প্রশাসনকে।

পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার ইয়াছমিন আকতার জানান তিনি এই নির্দেশনা সম্পর্কে মৌখিকভাবে জানতে পেরেছেন। পরশুরাম ডিজিটাল ক্যাবল নেটওয়ার্কের ম্যানাজার আবুল কালাম জানান, খেলা চলাকালীন পরশুরামের ক্যাবল টিভি নেটওয়ার্ক ( ডিশ) ও ওয়াইফাই সংযোগ বন্ধ থাকবে।