নরেন্দ্র মোদির কি বার্তা নিয়ে এলেন ভারতের নতুন রাষ্ট্রদূত!

নরেন্দ্র মোদির কি বার্তা নিয়ে এলেন ভারতের নতুন রাষ্ট্রদূত!

হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। এখন বাংলাদেশ সীমান্তে আমি এসেছি। আমাদের কাছে বাংলাদেশের প্রত্যাশার কথা শুনব এবং উভয় দেশের প্রধানমন্ত্রীকে সেটি জানাব।

তিনি আরও বলেন, ভারতে আমরা বাংলাদেশকে আমাদের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু মনে করি। বাংলাদেশের সঙ্গে আরও কীভাবে অংশীদারত্ব বাড়ানো যায়, সেটি নিয়ে আমি কাজ করব। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পরই আমি কথা বলব। এখন কিছু বলা অনুচিত হবে। অন্যথায় মানুষ বলবে, আমি বেশি বলে ফেলছি।

নতুন ভারতীয় হাইকমিশনারকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান ও আখাউড়া থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী প্রমুখ।

আরো পড়ুন:হঠাৎ কেন সৌদি আরব তুরস্কের প্রতি কঠোর হল ?

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের ব্যবসায়ীদের সংগঠন সৌদি চেম্বার অব কমার্স তুরস্কের ‘সব ধরনের পণ্য’ ব’র্জনে দেশটির নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে। এর আগে তুরস্কের প্রেসিডেন্ট বলেছেন, আরব উপসাগরীয় দেশগুলোর

নীতি মধ্যপ্রাচ্যকে অস্থি’তিশীল করছে। তার এমন বক্তব্যের প্রতি’ক্রি’য়ায় এ আহ্বান জানায় সৌদি কর্তৃপক্ষ।সৌদি চেম্বার অব কমার্সের প্রধান আজলান আল আজলান এক টুইট বার্তায় বলেন, তুরস্কের সবকিছু ব’র্জ’ন করা, সেটা হোক আমদানি,

বিনিয়োগ কিংবা পর্যটন- প্রত্যেক সৌদি ব্যবসায়ী এবং ভোক্তাদের দায়িত্ব। আমাদের সরকার, দেশ এবং নাগরিকদের বি’রু’দ্ধে তুরস্কের অ’ব্যাহ’ত শ’ত্রু মনোভা’বাপ’ন্ন আচ’রণের জন্য এটা করা উচিত।

২০১৮ সালে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ওয়াশিংটন পোস্টের কলামিস্ট জামাল খাসোগিকে হ’ত্যার পর সৌদি আরবের সঙ্গে তুরস্কের সম্পর্কের মা’রা’ত্ম’ক অ’বন’তি হয়।

সম্প্রতি ইসরায়েলের সঙ্গে আনুষ্ঠানিক কূ’টনৈ’তিক সম্পর্ক স্থাপন করায় সংযু’ক্ত আরব আমিরাত ও বাহরাইনের ক’ড়া স’মালো’চনা করেন এরদোয়ান। এমনকি কূ’টনৈ’তিক সম্পর্ক ছি’ন্ন করারও হু’মকি দেন তিনি।