আটককৃত চীনের সেনাকে সসম্মানে ফেরত দিলো ভারত !

আটককৃত চীনের সেনাকে সসম্মানে ফেরত দিলো ভারত !

আটক সেই চীনা সেনাকে বিশেষ প্রটোকল দিয়ে ফিরিয়ে দিয়েছে ভারত। গতকাল মঙ্গলবার রাতে পিপিল’স লিবারেশন আর্মি- পিএলএ’র কাছে লাদাখের চুমার-ডেমচক সীমান্তে থেকে আটক ওই সেনাকে হস্তান্তর করে ভারতীয় বাহিনী।

গত সোমবার ওয়াং ইয়া লং নামে ওই সেনা ভুলবশত ভারতীয় সীমানায় ঢুকে পড়েন। পরে তাকে লাদাখের চুমার-ডেমচক এলাকা থেকে তাকে আটক করে ভারতীয় বাহিনী। তার কাছ থেকে বেশকিছু সামরিক নথি পাওয়া গেছে বলে জানায় ভারতীয় সেনা।

ওয়াং ইয়া লং চীনা সেনাবাহিনীতে করপোরাল পদে কর্মরত। আটকের পর তাকে অক্সিজেন, খাবার এবং গরম পোশাক দেওয়া হয়। এমনকি তার চিকিৎসার ব্যবস্থাও করা হয় বলে জানায় ভারতীয় কর্তৃপক্ষ। পরে চীনের পক্ষ থেকে নিখোঁজ সেনার বিষয়ে ভারতের কাছে জানতে চাইলে তার অবস্থান জানানো হয়।

আরো পড়ুন:দেশে ফের বাড়ল করোনায় মৃত্যু ও আক্রান্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৪ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন।

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) দেশে আরও ১ হাজার ৩৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৮ জন।এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,

বুধবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ২৯ হাজার ২৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৪৯২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৬ লাখের বেশি মানুষ।