হঠাৎ মোদির বিরুদ্ধে তীব্র লড়াইয়ের হুংকার মমতার !

হঠাৎ মোদির বিরুদ্ধে তীব্র লড়াইয়ের হুংকার মমতার !

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সংসদে (রাজ্যসভা) কৃষি বিল পাশ করানোর প্রতিবা’দ ও সংসদে বি’শৃ’ঙ্খ’লতার অ’ভিযো’গে দুই তৃণমূল কংগ্রেসসহ ৮ জন সাংসদকে এক সপ্তাহের জন্য সা’সপে’ন্ড করার ঘ’ট’নায় নি’ন্দা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী। ওই ঘ’টনাকে ‘দু’র্ভা’গ্যজনক’ বলেও আ’খ্যা’য়িত করেন তিনি।

পাশাপাশি সংসদ ও রাস্তায় কেন্দ্রের বি’রু’দ্ধে ল’ড়া’ই চালিয়ে যাওয়ার ডাক দিলেন মমতা। সোমবার টুইট করে তিনি জানান, কৃষকদের স্বার্থ র’ক্ষার দাবিতে ল’ড়াই করা ৮ সাংসদকে সা’সপে’ন্ড করার ঘ’টনা ‘দুর্ভা’গ্যজনক’।

গোটা ব্যাপারটাই সরকারের স্বৈ’রতা’ন্ত্রিক মান’সিকতার পরিচয়। এরা গণতান্ত্রিক রীতি নীতিকে সম্মান করে না। আমরা মাথা নত করবো না। সংসদেও আঙিনায় ও রাস্তায় এই ফ্যাসিস্ট মোদি সরকারের বি’রু’দ্ধে আমাদের ল’ড়া’ই চলবে।

টুইটের পর বিকালেই নবান্নে সংবাদ সম্মেলন করে কেন্দ্রের বি’রু’দ্ধে ফের সু’র চ’ড়ান তৃণমূল কংগ্রেস নেত্রী। এই ঘ’টনার আ’ন্দো’লনের ডাকও দেন তিনি। এদিন বিকালে নবান্নে সংবাদ

বৈঠক করে রাজ্যের মন্ত্রী ও রাজ্যটির ক্ষ’মতাসীন দল তৃণমূলের নারী শাখার নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে নির্দে’শ দেন কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে ধ’র’নায় বসানোর। দলের ছাত্র সংগঠন এবং ক্ষে’তম’জুর ও কৃষক সংগঠনকেও পর্যায়ক্রমে পথে নামার নি’র্দে’শ দেন মুখ্যমন্ত্রী।