সিরিজ বাতিলের কথা শুনে সুর পাল্টালেন লংকান ক্রিকেট বোর্ড

সিরিজ বাতিলের কথা শুনে সুর পাল্টালেন লংকান ক্রিকেট বোর্ড


আসন্ন সফরে শ্রীলঙ্কায় পৌঁছাতে যে কঠিন শর্ত দেশটির ক্রিকেট বোর্ড দিয়েছে, তাতে এখন টেস্ট সফরে যাওয়া সম্ভব না বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আর এমনটা পাপন গণমাধ্যমকে বলার পরপর শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলবি) পুনর্বিবেচনা করতে আহ্বান জানিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকশে।

এক টুইট বার্তায় তিনি লিখেন, “যেহেতু আমরা জানি কোভিড-১৯ মহামারীটি এখনও বিশ্বব্যাপী বৃহত্তর একটা ইস্যু তাই প্রতিরোধ ব্যবস্থা অবশ্যই অগ্রাধিকার বেশি পাবে। তবে এই অঞ্চলে ক্রিকেট তাতপর্য বিবেচনা করে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) কোভিড টাস্ক ফোর্সের সাথে পরামর্শ ও বিসিবির বিষয়গুলো পুনর্বিবেচনা করতে বলেছি।”

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “শ্রীলঙ্কা আমাদেরকে যে শর্ত দিয়েছে, সেটা মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ কেন, কোনো কিছুই খেলতে যাওয়া সম্ভব নয়। আমরা আমাদের অবস্থান পরিষ্কারভাবে তাদেরকে জানিয়ে দিয়েছি। এখন তারা যদি শর্ত রিভিউ করে, তাহলে আমরা পরবর্তী বিবেচনা করবো। কিন্তু শর্ত পরিবর্তন না করা পর্যন্ত আমরা সফরে যাবো না।”

“বাংলাদেশ দল সেখানে যাওয়ার পর কোয়ারেন্টাইনের সময়টাতে হোটেলের রুম থেকেও বের হতে পারবে না। তারা শর্ত দিয়েছে আমরা ঘর থেকেও বের হতে পারবো না। এটা তো অতিরিক্ত। আমি আরও বেশ কিছু জায়গায় কথা বলেছি। সে সব জায়গায় তো এমন নেই। তাহলে তাদের মধ্যে এমন কোনো সমস্যা রয়েছে, যেটা আমরা জানতে পারছি না! তাহলে সেটা কি?”– যোগ করেন বিসিবি বস।