যুক্তরাষ্ট্রে আঘাতে সক্ষম ক্ষেপণাস্ত্র প্রদর্শন করবে উত্তর কোরিয়া!

যুক্তরাষ্ট্রে আঘাতে সক্ষম ক্ষেপণাস্ত্র প্রদর্শন করবে উত্তর কোরিয়া!

যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা আবারও বাড়ছে। এমন পরিস্থিতিতে সামনে এলো চাঞ্চল্যকর তথ্য। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন সাময়িকী দ্য ন্যাশনাল ইন্টারেস্ট জানিয়েছে, যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম দূরপাল্লার ক্ষেপণাস্ত্র জনগণের জন্য প্রদর্শনের প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া।

কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ অক্টোবর শক্ত জ্বালানির আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রটি সম্ভবত জনগণের প্রদর্শনের জন্য সামরিক মহড়ায় হাজির করা হবে।

হোয়াইট হাউজের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ‘তাদের ইতিহাসের ওপর ভিত্তি করে এই চিত্রটিই সম্ভবত হতে পারে-আমরা এর প্রত্যাশা করছি। তবে আমরা অবশ্যই আশা করি এটা যেন ভুল প্রমাণিত হয়।

আরো পড়ুন: নেদারল্যান্ডসের জয়, ইতালির ড্র জয় দিয়েই নেশনস লিগের মিশন শুরু করলো গেলোবারের রানার্সআপ নেদারল্যান্ডস। পোলান্ডকে ১-০ গোলে হারিয়েছে ডাচরা। অন্যম্যাচে, বসনিয়া হার্জেগোভিনার সঙ্গে ১-১ গোলে ড্র করে হোঁচট খেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি।

আমস্টারডামে ম্যাচের শুরুতেই আধিপত্য বিস্তার করে নেদারল্যান্ডস। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণদূর্গে কাঁপন ধরিয়ে দেয় ডাচরা। ম্যাচের ২১ মিনিটে সুযোগ পেয়েও জালের ঠিকানা খুঁজে পায়নি নেদারল্যান্ডসের ফরোয়ার্ড এনটন প্রমেস। এরপর প্রথমার্ধের শেষ দিকে মিডফিল্ডার ডি জংয়ের জোরালো শট ক্রসবারে না লাগলে,এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা।

ফলে প্রথমার্ধ থাকে গোলশূন্য। বিরতির পর ৬১ মিনিটে তরুণ ফরোয়ার্ড স্টিভেনের দারুন গোলে লিড নেয় নেদারল্যান্ডস। তবে পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে পোল্যান্ড। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।

অন্যম্যাচে, বসনিয়া হার্জেগোভিনার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। ৫৭ মিনিটে জেকোর গোলে এগিয়ে যায় বসনিয়া। ১০ মিনিট পরই সেন্সির গোলে সমতায় ফেরে ইতালি। শেষ দিকে আক্রমণের পসরা সাজিয়ে ব্যবধান বাড়াতে না পারলে, পয়েন্ট হারাতে হয় মানচিনির শিষ্যদের।