মুমিনুলদের ‘সুখবর’ দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড!

মুমিনুলদের ‘সুখবর’ দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড!


তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে অনুশীলনে পর্যাপ্ত সময় পাওয়ার লক্ষ্যে আসন্ন শ্রীলঙ্কা সফরে ১৪ দিনের কম কোয়ারেন্টাইন পর্ব চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিসিবি সাত দিনের বাধ্যতামূলক আইসোলেশন চায়। এতে মুমিনুলদের সুখবর দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী মতে, শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিনের জায়গায় ৭ দিন কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ। এমনটা সম্মতি দিয়েছে লঙ্কান বোর্ড। এরপর পর অনুশীলনেও ফিরতে পারবেন টাইগাররা। পরিকল্পনা অনুযায়ী, হাই পারফরম্যান্স দলের সঙ্গে খেলতে পারবে ম্যাচও।

তার ভাষায়, “শ্রীলংকার ক্রিকেট বোর্ডের সঙ্গে যে আলাপ হয়েছে, তা থেকে বলতে পারি তারা সাতদিন কোয়ারেন্টাইনে থাকার কথা বলেছেন। এরপরই ক্রিকেটাররা অনুশীলনের জন্য বাইরে যেতে পারবে। কোয়ারেন্টাইন সাতদিন হলে পরিকল্পনা অনুযায়ী আমরা এগোতে পারবো। এ বিষয়ে আমাদের শ্রীলংকা বোর্ডের আরও প্রতিক্রিয়া দরকার। এখন এর বেশি মন্তব্য করতে পারবো না।”

প্রসঙ্গত যে, শ্রীলঙ্কা সফর নিয়ে কোনও অনিশ্চয়তা নেই, এমন জানিয়েছে বিসিবি। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ৩ টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। এ সফরে টি-টোয়েন্টি রাখার প্রস্তাব করা হলেও শেষ পর্যন্ত সেটি হচ্ছে না।