প্রেমিকার সঙ্গে দেখা করতে তিনবার কোয়ারেন্টাইন ভেঙে পালালেন যুবক, অতঃপর…

প্রেমিকার সঙ্গে দেখা করতে তিনবার কোয়ারেন্টাইন ভেঙে পালালেন যুবক, অতঃপর…

প্রেমিকার জন্মদিন। না গেলে ঝামেলা! আর তাই কোয়ারেন্টাইন ভেঙেই তার কাছে ছুটে গেলেন প্রেমিক। একবার নয়, বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে তিনবার কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে বাইরে বের হন ওই যুবক। আর এর ফলস্বরূপ হল হাজতবাস। প্রথমে ছ’মাসের হাজতবাসের সাজা হলেও পরে তা কমিয়ে একমাস করা হয়েছে। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার পার্থে, যা এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা গেছে, ওই যুবকের নাম ইউসুফ কারাকায়া। অসুস্থ আত্মীয়কে দেখতে গত জুলাই মাসে সিডনি গিয়েছিলেন। সম্প্রতি ফেরেন পার্থে। করোনা আবহে নিয়মমাফিক তাকে ইনস্টিউশনাল কোয়ারেন্টাইনে একটি হোটেলে রাখা হয়। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, আগামী দু’সপ্তাহ পার্থের মেরকিউর হোটেলে থাকবেন ইউসুফ। কিন্তু প্রথম দিন থেকেই কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে হোটেল থেকে পালান তিনি।

তাকে নিতে গাড়ি নিয়ে আসেন প্রেমিকা। ঘরের জানালা থেকে একটি মইয়ের সাহায্যে নিচে নামেন ইউসুফ। তারপর গাড়িতে হোটেলের একদম নিকটেই অবস্থিত প্রেমিকার বাড়িতে চলে যান। পরদিনও একই কাণ্ড ঘটান। এমনকি হোটেল কর্মীরা মইটি সরিয়ে দিলে নতুন মই নিয়ে আসেন দু’জনে।

শেষপর্যন্ত তৃতীয় দিনে পুলিশে খবর দেন হোটেল কর্তৃপক্ষ। এরপর পুলিশ ওই যুবকের প্রেমিকার বাড়িতে গিয়ে তাকে আ’টক করে। জিজ্ঞাবাসাদে ওই যুবক জানান, প্রেমিকার জন্মদিনে তার সঙ্গে দেখা করতেই এসেছিলেন। না আসলে ঝামেলা হত, তাই নিয়ম ভেঙে এসেছেন তিনি। এরপরই তাকে ছ’মাসের সাজা শোনানো হয়। যদিও পরে তা কমিয়ে একমাস করে দেওয়া হয়। তবে প্রেম করার মাশুল গুণতে আগামী একমাস জে’লেই কাটাতে হবে ইউসুফকে।