আলোচনায় বসুন না হলে চরম মূল্য দিতে হবে , নতুন হুঙ্কার এরদোয়ানের!

আলোচনায় বসুন না হলে চরম মূল্য দিতে হবে , নতুন হুঙ্কার এরদোয়ানের!

ভূমধ্যসাগরে তেল-গ্যাস অনুসন্ধান নিয়ে সৃষ্ট উত্তেজনার বিষয়ে এবার গ্রিসকে কার্যত হুমকিই দিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এ বিষয়ে আলোচনায় না বসলে বেদনাদায়ক অভিজ্ঞতার জন্য গ্রিসকে প্রস্তুত থাকতে হবে বলে এ মন্তব্য করেন তিনি।

এরদোয়ান বলেন, আমি সব সময় বলে এসেছি যে কোন আলোচনায় প্রস্তুত তুরস্ক। এ বিষয়ে যথেষ্ট আন্তরিকতা আমাদের রয়েছে। তবে মূল সমস্যা হচ্ছে কেউ আমাদের অধিকার খর্ব করার চেষ্টা করলে।

তিনি আরও বলেন, রাজনীতি ও কূটনীতির ভাষা না বুঝলে চরম মূল্য দিতে হবে গ্রিসকে। তারা যে অনৈতিক মানচিত্র ও দলিল দেখাচ্ছে তা ছিঁড়ে ফেলার রাজনৈতিক, অর্থনৈতিক ও সামরিক শক্তি রয়েছে আঙ্কারার। এছাড়া দেশটি যেকোনো পরিস্থিতির জন্যই প্রস্তুত রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন: সোমবার বার্সার অনুশীলনে ফিরছেন মেসি অবশেষে ফুটবলের মহাতারকা লিওনেল মেসি ও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার দ্বন্দ্বের অবসান হয়েছে। টানা দশ দিনের নানা গুঞ্জন, জল্পনা আর অস্থিরতার পর আরও এক মৌসুম ‘ভালোবাসার ক্লাবে’ই থেকে যাওয়ার ঘোষণা দেন মেসি।

এরপরই অবসান হয় বার্সা-মেসি দ্বন্দ্ব। এদিকে, ক্যাম্প ন্যু’র নতুন কোচ রোনান্ড কোম্যানের অধীনে সোমবার প্রথমবারের মতো অনুশীলনে যোগ দেবেন লিওনেল মেসি। এমনটাই জানিয়েছে স্প্যানিশ ক্রীড়ামাধ্যম মার্কা।

এছাড়া বার্সার প্রাক-মৌসুম প্রস্তুতি অনুশীলনে যোগ দিয়েছেন ফিলিপে কুতিনহো। লা লিগার ২০২০/২১ মৌসুম শুরুর আগে ১২ সেপ্টেম্বর (শনিবার) কাতালানরা তাদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে নাস্তিচ দে তারাগোনার বিপক্ষে, এস্তাদিও ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে।