ইসলাম ধর্ম গ্রহণ করলেন সঙ্গীত শিল্পী প্রিয়াঙ্কা

ইসলাম ধর্ম গ্রহণ করলেন সঙ্গীত শিল্পী প্রিয়াঙ্কা

সিলেটের ওসমানীনগর উপজেলার বাসিন্দা প্রিয়াঙ্কা নামের এক সঙ্গীত শিল্পী ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বর্তমানে তার নাম আয়েশা সিদ্দিকা রাখা হয়েছে।

গত ৩ আগস্ট চট্রগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে নোটারি করে স্থানীয় আলেমের কাছে ইসলাম ধর্ম গ্রহন করেন। বর্তমান থেকে তিনি আয়েশা সিদ্দিকা নামেই সর্বত্র পরিচিত হবেন।

তিনি হলফনামায় উল্লেখ করেন, ছোটবেলা থেকে মুসলমান বান্ধবীর সাথে মেলামেশা ও পবিত্র কুরআন, হাদিস জেনে বুঝে তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন।

আরো পড়ুন :আমার ছেলে ব্যক্তিগত স্বার্থে কিছু করেনি: লিয়াকতের মা

টেকনাফে চেকপোস্টে পুলিশের গু’লিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নি’হত হওয়ার ঘটনায় কা’রাগারে থাকা আ’সামি বাহারছড়া ত’দন্ত কেন্দ্রের সাবেক ই’নচার্জ পরিদর্শক লিয়াকত আলির মা মরিয়ম বেগম বলেছেন, তার ছেলে পরিবারের বা ব্যক্তিগত স্বার্থে কিছু করেনি।

মঙ্গলবার দুপুরে পটিয়া উপজে’লার হাবিলাসদ্বীপ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পূর্ব হুলাইন গ্রামে লিয়াকতের বাড়িতে তার মায়ের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। এ সময় তিনি বলেন, ‘আমার ছেলে পরিবারের বা ব্যক্তিগত স্বার্থে কোনো কিছু করেনি। সে স’রকারি দায়িত্বরত অবস্থায় এ ঘটনায় যুক্ত ছিল। সুতরাং স’রকারই ভালো জানবে।’

এ সময় কেঁদে কেঁদে লিয়াকতের মা জানতে চান, ‘আমার ছেলের কি ফাঁ’সি হবে?’ ছেলে কা’রাগারে যাওয়ার পর থেকে মুষড়ে পড়েছেন তিনি।

পূর্ব হুলাইন গ্রামের মৃ’ত মো. সাহাব মিয়ার ছেলে লিয়াকত ২০১০ সালে পুলিশে যোগ দেন। ছয় ভাই ও এক বোনের মধ্যে লিয়াকত পঞ্চম। লিয়াকত প্রথমে ডি’বি, পরে সোয়াত ও অ্যান্টি টেরিরিজম ইউনিটে কাজ করেন। দুই বছর আগে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি পান এবং এক বছর আগে টেকনাফ থানায় যোগদান করেন তিনি।

লিয়াকত প্রথমে চন্দনাইশ উপজে’লায় বিয়ে করেন। ওই স্ত্রীকে তালাক দেওয়ার পর বোয়ালখালী থেকে আরেক বিয়ে করে। ওই ঘরে তার দুই বছরের এক ছেলে রয়েছে।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গু’লিতে নি’হত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

ঘটনার পর কক্সবাজার পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, রাশেদ তার পরিচয় দিয়ে ‘তল্লা’শিতে বা’ধা দেন’। পরে ‘পি’স্তল বের করলে’ চেকপোস্টে দায়িত্বরত পুলিশ তাকে গু’লি করে। তবে পুলিশের এমন ভাষ্য নিয়ে শুরু থেকেই প্রশ্ন ওঠে। ঘটনার প্রত্যক্ষদর্শী ও নি’হত সাবেক সে’না কর্মকর্তার এক সঙ্গীর বক্তব্যের সঙ্গে পুলিশের ভাষ্যের অমিল রয়েছে বলে একটি সূত্র জানায়। এমন প্রেক্ষাপটে পুরো বি’ষয়টি খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ের একটি ত’দন্ত কমিটি গঠন করা হয়।

এ ঘটনায় গত বুধবার সকালে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির ই’নচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ পুলিশের ৯ সদস্যের বি’রুদ্ধে কক্সবাজারের আ’দালতে মা’মলা করেন সিনহা রাশেদের বোন শারমিন শাহরিয়া। আ’দালতের নির্দেশে বুধবার রাতেই মা’মলাটি টেকনাফ থানায় নথিভুক্ত হয়।