এভাবেই ফিলিস্তিনি নারীদের ধরে নিয়ে যাচ্ছে ইসরাইলি সেনারা!

এভাবেই ফিলিস্তিনি নারীদের ধরে নিয়ে যাচ্ছে ইসরাইলি সেনারা!

চলতি বছরের প্রথম ছয় মাসে ৬৯ জন ফিলিস্তিনি নারী ও কন্যাশিশুকে আট’ক করেছে ইহুদিবাদী ইসরাইল। ফিলিস্তিনের ব’ন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র রিয়াদ আল-আশকার এ তথ্য জানিয়েছেন।

তিনি গতকাল শনিবার জর্দান নদীর পশ্চিম তীরে এক বক্তব্যে বলেন, ফিলিস্তিনি নারীদের আ’টক করার সময় কোনো বাছবিচার করে না ইসরাইলি সেনারা; এমনকি তারা বৃদ্ধা এবং অসুস্থ নারীদের ধরে নিয়ে যেতেও দ্বিধা করে না।

আল-আশকার বলেন, ফিলিস্তিনি নারীরা যাতে কোনো ধরনের ইসরাইল বিরোধী প্র’তিরোধ সংগ্রামে অংশ না নেন সেজন্য তাদের মধ্যে আত’ঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এসব নারীকে ধ’রে নিয়ে যাচ্ছে তেল আবিব।এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাইল বিরোধী পোস্ট দেয়ার দায়েও ফিলিস্তিনি নারীদের ধ’রে নিয়ে যাওয়া হচ্ছে।

ফিলিস্তিনের ব’ন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র বলেন, বর্তমানে ইসরাইলি কারাগারে ৪১ ফিলিস্তিনি নারী ব’ন্দি রয়েছেন। এদের মধ্যে ২৫ জনের বিরু’দ্ধে আনুষ্ঠানিক অভি’যোগ আনা হয়েছে এবং বাকি ১৬ জন বিনা বিচারে আ’টক রয়েছেন।আল-আশকার জানান, ইহুদিবাদী ইসরাইলি কারাগারগুলোতে বর্তমানে চার হাজার ৮০০ ফিলিস্তিনি ব’ন্দি রয়েছেন যাদের মধ্যে ১৭০ জন শিশু ও বৃদ্ধ রয়েছেন। সূত্র: পার্সটুডে