আবারো ভারতে রে’কর্ড সংখ্যক আ’ক্রান্ত !

আবারো ভারতে রে’কর্ড সংখ্যক আ’ক্রান্ত !

ভারতে করো’না সং’ক্রম’ণ দ্রুতগতিতে বেড়েই চলেছে। গত কয়েকদিনে একের পর এক সং’ক্রম’ণের রে’কর্ড ভা’ঙছে। দেশটিতে নতুন করে আরও প্রায় ৩৯ হাজার মানুষ প্রা’ণঘা’তী এই ভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আ’ক্রা’ন্ত হয়েছে আরও ৩৮ হাজার ৯০২ জন।অপরদিকে, একদিনেই মা’রা গেছে আরও ৫৪৩ জন।

এখন পর্যন্ত দেশটিতে করো’নায় আ’ক্রা’ন্তের সংখ্যা ১০ লাখ ৭৭ হাজার ৬১৮। এর মধ্যে মা’রা গেছে ২৬ হাজার ৮১৬ জন। দেশটিতে বর্তমানে করো’নার অ্যাক্টিভ কেস ৩ লাখ ৭৩ হাজার ৩৭৯টি।

অপরদিকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৬ লাখ ৭৭ হাজার ৪২২ জন। অর্থাৎ দেশটিতে সুস্থতার হার ৬২ দশমিক ৮৬ শতাংশ।

আরো পড়ুন:- রাজশাহী অঞ্চলে করো’না আ’ক্রা’ন্ত ১০ হাজার ছুঁই ছুঁই: রাজশাহী অঞ্চলে করো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত ব্যক্তির সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই করছে। বিভাগের আট জেলায় এখন মোট আ’ক্রা’ন্তের সংখ্যা ৯ হাজার ৯৮৯ জন। রোববার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রাজশাহী বিভাগে সর্বোচ্চ ৪ হাজার ১২০ জন করো’না রোগী শনা’ক্ত হয়েছেন বগুড়া জেলায়। এ ছাড়া রাজশাহীতে ২ হাজার ১০৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯১, নওগাঁয় ৭৭৯, নাটোরে ৩৫০, জয়পুরহাটে ৬২৭, সিরাজগঞ্জে ১ হাজার ৪৩ জন এবং পাবনায় ৬৭১ জন রোগী শনা’ক্ত হয়েছেন। বিভাগে এ পর্যন্ত মা’রা গেছেন ১২৯ জন।

এর মধ্যে শনিবার জয়পুরহাটে প্রথম একজনের মৃ’ত্যু হয়েছে। এ দিন বগুড়ারও একজন মা’রা গেছেন। বগুড়ায় এখন মোট মৃ’ত্যুর সংখ্যা ৭৯ জন। এ ছাড়া রাজশাহীতে ১৭, নওগাঁয় ১২, নাটোরে ১, সিরাজগঞ্জে ১০ এবং পাবনায় ৯ জন করে মা’রা গেছেন। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, শনিবার রাজশাহী বিভাগে নতুন ১৭৪ জন করোনা রোগী শনা’ক্ত হয়েছেন। এর মধ্যে ৬৯ জন করে শনা’ক্ত হয়েছেন রাজশাহী ও বগুড়ায়।

এর বাইরে চাঁপাইনবাবগঞ্জে পাঁচ, নাটোরে ১০, জয়পুরহাটে দুই এবং সিরাজগঞ্জে ১৯ জনের শনা’ক্ত হয়েছে। এদিন করো’নামুক্ত হয়েছেন ২৩৫ জন। এর মধ্যে ১১৯ জনের বাড়ি রাজশাহী। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের ২৩ জন, নওগাঁর ২০, জয়পুরহাটের ৩, বগুড়ার ৪১, সিরাজগঞ্জের ১১ জন এবং পাবনার ১৮ জন সুস্থ হয়েছেন।

গোটা বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০৯ জন। এর মধ্যে রাজশাহীর ৭২১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১২০, নওগাঁর ৫৫৮, নাটোরের ১১৫, জয়পুরহাটের ১৮৮, বগুড়ার ২ হাজার ১০৬, সিরাজগঞ্জের ২১৮ জন এবং পাবনার ২৮৩ জন করোনামুক্ত হয়েছেন। রাজশাহী বিভাগে এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ২৮ জন কো’ভিড-১৯ রোগী।