‘সীমান্ত টপকে’ পাকিস্তানের আকাশে ‘ভারতের’ যু’দ্ধবিমান

করাচি জুড়ে নাকি ব্ল্যাক আউট। পাকিস্তানের এই শহরের আকাশে উড়ছে একের পর এক ভারতীয় যু’দ্ধবিমান। সোশ্যাল মিডিয়ায় এমনটাই দাবি করেছেন একাধিক করাচির বাসিন্দা।

অনেকেই ভেবেছেন, আবার একটা বালাকোট স্ট্রা’ইকের পথে ভারত। মঙ্গলবার (৯ জুন) রাতেই এভাবে আচমকা আতঙ্ক ছড়ায়। পাকিস্তানিরা সোশ্যাল মিডিয়ায় অনেকেই সেকথা জানান।

তারা বলেন, করাচির আকাশে একের পর এক যু’দ্ধবিমান উড়তে দেখা গিয়েছে। করাচির বেশ কয়েকজন বাসিন্দার দাবি, সীমান্ত পার করে নাকি ওইসব যু’দ্ধবিমান ভারত থেকে করাচির আকাশে গিয়ে চক্কর কাটছে।

করাচিতে কেন ব্ল্যাক আউট হয়েছিল, তা জানা যায়নি। তবে ভয় পেয়ে ট্যুইটারে লিখতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। অনেকে ভাবেন ভারত ফের একবার বালাকোটের মত স্ট্রা’ইক চালাতে গিয়েছে।

লারাইব মোহিব নামে এক পাকিস্তানি লিখেছেন, ‘আমি জেট প্লেন উড়তে দেখেছি।’ করাচির আরও এক বাসিন্দা লিখেছেন যে অনেক গুলো ফাইটার জেট উড়তে দেখা গিয়েছে।

ওয়াজ খান নামে এক পাকিস্তানি সাংবাদিকও তার ট্যুইটার হ্যান্ডেলে লিখেছেন. ‘ভারতীয় যু’দ্ধবিমান পাকিস্তানের আকাশে প্রবেশ করেছে বলে গু’জব ছড়িয়েছে।’ সরকারের কাছে আসল সত্যিটা জানানোর দাবি করেছেন তিনি।

অনেকে অবশ্য লিখেছেন যে ওগুলো আসলে পাকিস্তানেরই যু’দ্ধবিমান। দিনকয়েক আগে পাকিস্তানের মাটিতে অপদস্ত হতে হয় ভারতীয় কূটনীতিককে।

গৌরব আলুওয়ালিয়া নামে এক ভারতীয় কূটনীতিককে তাড়া করে আইএসআইয়ের লোকজন। রীতিমত বাইক নিয়ে তাড়া করা হল ওই কূটনীতিকের গাড়িকে।

প্রকাশিত হয়েছে সেই ভিডিও। যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে যে গাড়ির পিছনে ছুটে আসছে একটি লোক। বাইকে থাকা ওই ব্যক্তি পাক গু’প্তচর সংস্থা আইএসআই এর সদস্য বলে জানা গিয়েছে।

সূত্রের খবর গৌরব আলুওয়ালিয়া বাসভবনের বাইরে অপেক্ষা করছিল আইএসআইয়ের কিছু লোকজন। কেউ ছিল গাড়িতে কেউ ছিল বাইকে। গাড়ি নিয়ে আলুওয়ালিয়া বেরোনোর পরেই এই ঘটনা চোখে পড়ে।