তার জন্য আশীর্বাদ বটে !

ক’রোনা পরিস্থিতির প্রভাব পড়েছে দেশের প্রতিটি ক্ষেত্রে এমনকি এই প্রভাব থেকে বাদ নেই আইন প্রয়োগকারী সংস্থাগুলোও। জানা গেছে ক’রোনার কারণে আ’টকে আছে যুবলীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়ার মা’মলার ত’দন্তকাজও।

পুলিশের ত’দন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ক’রোনা পরিস্থিতির কারণে তাঁরা পাপিয়াকে রি’মান্ডে এনে জি’জ্ঞাসাবাদ করতে পারছেন না। সে কারণে মা’মলা আ’টকে আছে।

সিআইডি কর্মকর্তারা বলছেন, ক’রোনা পরিস্থিতির কারণে পাপিয়া ও তাঁর সহযোগীদের রি’মান্ডে আনা যায়নি। তবে তাঁর ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে তথ্য চেয়ে পাঠানো হয়েছে।

সেখান থেকে তথ্য পাওয়া গেলে বিদেশেও তাঁরা যে অর্থ পা’চার করেছেন, সে বি’ষয়ে নিশ্চিত হওয়া যাবে।এছাড়া দুদকের উপপরিচালক শাহীন আরা মমতাজ বলেন, দুদকেও অনেকেই ক’রোনায় আ’ক্রান্ত।

তাই এই পরিস্থিতিতে দুদক কর্তৃপক্ষ আ’সামিদের জি’জ্ঞাসাবাদে নিরুৎসাহিত করছে এবং সে কারণে ত’দন্ত শেষ হতে সময় লাগছে।উল্লেখ্য, চলতি বছরের ২২ ফেব্রুয়ারিতে শামীমা নূর পাপিয়া ও তাঁর স্বামী মফিজুর রহমান বিদেশে পা’লিয়ে যাওয়ার সময় বিমানবন্দর থেকে র‌্যা’ব তাঁদের গ্রে’প্তার করে।

এরপর বিশেষ ক্ষমতা আইনে দুটি, অ’স্ত্র আইনে আরেকটি মা’মলা করা হয়। পরে পুলিশের অ’পরাধ ত’দন্ত বিভাগ (সিআইডি) অ’বৈধ পাঁচ কোটি টাকার খোঁজ পেয়ে পাপিয়া ও তাঁর সহযোগীদের মানি লন্ডারিং আইনে আরেকটি মা’মলা করে।।