‘নিজেই নিজের করোনা পজিটিভ রিপোর্ট সাইন করলাম’

গত শনিবার থেকে অসুস্থ বোধ করছিলেন ডা. শাকিল। কিন্তু এই কর্তব্যপরায়ণ চিকিৎসক এই অসুস্থতাকে তেমন একটা আমলে না নিয়ে নিজের কর্তব্য পালন করে যাচ্ছিলেন।

চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবরেটরি ইনচার্জ অধ্যাপক ডা. শাকিল আহমেদের করোনা ভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২৬ মে) তিনি নিজেই ল্যাবরেটরিতে তার নমুনা পরীক্ষা করেন এবং জানতে পারেন যে তিনি করোনা পজিটিভ।করোনা শনাক্ত হওয়ার পর ফেইসবুকে এক আবেগঘন স্ট্যাটাসে তিনি বলেন, ঘড়ির কাঁটায় রাত বারোটা বেজে এইমাত্র ঢলে পড়লো।

ক্লান্ত কিন্ত সাহসী মনোবল নিয়ে নিজেই নিজের করোনা পজিটিভ রিপোর্ট সাইন করলাম। দপ্তরগুলোতে মেইল করার পর কম্পিউটার অফ করে রুমের বাতি নিভাতে গিয়ে একটু থমকে গেলাম। অফিস ছেড়ে যাচ্ছি।

কবে আবার আসা হবে জানি না। অল্প সংখ্যক সহকর্মী ঘিরে ছিলো। আবার অফিসের চেয়ারে বসে পড়লাম একটা ছবি তুলতে বল্লাম। তারা তুলে দিলো। নিজেরাও সাহসের সাথে গ্রুপছবি তুলতে চাইলো।

বন্ধ করে বেরিয়ে এসে বাহিরের দরজায় দাড়ালাম। সবাই ঘিরে ছিলো। আবার ছবি তুলতে চাইলো। না করিনি। অনেক পেয়েছি এখান থেকে। বিনিময়ে কিছু দিতে পেরেছি কি না জানি না। সকল সহকর্মীদের ভীষণ মিস করবো। আল্লাহ সবাইকে ভালো রাখুন- লিখেন ডা. শাকিল।