খালেদা জিয়া ও ফখরুলের ১ ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক, যা জানানো হল

খালেদা জিয়া ও ফখরুলের ১ ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক, যা জানানো হল

কারা মুক্তির দেড় মাস পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাতে গুলশানে ফিরোজায় দুই নেতার সঙ্গে এই সাক্ষাৎ হয়েছে।

কিন্তু সাক্ষাৎ নিয়ে কোনো কথা বলেননি বিএনপি মহাসচিব। জানা গেছে, সোমবার (১১ মে) রাত ৯টায় বিএনপি মহাসচিব বাসভবন ফিরোজায় যান। সোয়া এক ঘণ্টাব্যাপী দুই নেতার মধ্যে বৈঠক হয়। বিএনপি মহাসচিব এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেন।

খালেদা জিয়াও মহাসচিবের কুশলাদি জানতে চান। তবে খালেদা জিয়ার বাসভবন থেকে বের হয়ে সংবাদমাধ্যমের কাছে কোনো বক্তব্য দেননি বিএনপি মহাসচিব।

সূত্র জানায়,করোনা পরিস্থিতিতে দলের কর্মকাণ্ডের বিষয়ে খালেদা খোঁজ খবর করেন খালেদা জিয়া। বিএনপির নেয়া বিভিন্ন কর্মসূচির বিষয়ে বিশেষ করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশের করোনা পরিস্থিতি, চিকিৎসাসহ দলের ত্রাণ তৎপরতার বিষয়ে জানান মির্জা ফখরুল।

এছাড়া করোনার সার্বিক অবস্থা পর্যবেক্ষণে জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল গঠন করে বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে প্রধান করে কমিটি করা এবং বিভাগ ও জেলা পর্যায়ে কমিটি গঠনের বিষয়ে খালেদা জিয়াকে অবহিত করেন মির্জা ফখরুল।

গত ২৫ মার্চ বিএমএমইউ হাসপাতাল থেকে মুক্তি পেয়ে বাসভবন ফিরোজায় উঠেন বিএনপি নেত্রী। ওই দিন রাতে বিএনপি মহাসচিবসহ দলের সিনিয়র নেতারা সাক্ষাৎ করেন নেত্রীর সঙ্গে।

প্রায় দুই মাসের কাছাকাছি সময়ের মধ্যে কেবল মাত্র তার চিকিৎসক ও পরিবারের সদস্যরা দেখা করতে পেরেছেন। এরবাইরে দলের নেতাদের কারোর সঙ্গে সাক্ষাৎ দেননি তিনি।