করোনা আতঙ্কে ভুগছেন কারাগারে থাকা রাজকন্যা!

করোনা আতঙ্কে ভুগছেন কারাগারে থাকা রাজকন্যা!

গেল এক বছরের বেশি সময় ধরে কারাগারে বন্দী সৌদি আরবের রাজকন্যা প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ। সম্প্রতি সৌদি বাদশাহ সালমান ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে মুক্তির আবেদন জানিয়েছিলেন। কিন্তু তাতে কোনো ফল পাননি বরং তাকে কারাগারের পেছনের করো’নভাই’রাস প্রা’দুর্ভা’বের একটি এলাকায় রাখা হয়েছে।

৫৬ বছর বয়সী বাসমাহ সৌদি বাদশাহ সৌদ বিন আবদুল আজিজ আল সৌদের মেয়ে। সৌদি এই রাজকন্যা কারাগারে করো’নায় আ’ক্রা’ন্ত হয়ে মৃ’ত্যু হতে পারে বলে আ’শঙ্কা করছেন। আর কারাগারে তেমন কোনো সুযোগ সুবিধাও পাচ্ছেন বলে দাবি করেছেন।

পরিবারে সদস্যরা জানিয়েছেন, গত বছরের মার্চে সুইজারল্যান্ডে চিকিৎসার জন্য যাওয়ার সময় তাকে আটক করা হয়। আটক করে রাজকন্যাকে সন্ত্রা’সবাদী, দ’ণ্ডপ্রা’প্ত এবং রাজনৈতিক বন্দিদের আটকে রাখার জন্য পরিচিত রিয়াদের উচ্চ-নিরাপত্তার আল-হায়র কারাগারে রাখা হয়েছে। সেখানে ক’রোনা আ’ক্রা’ন্ত হওয়ার ঝুঁ’কি বেশি।

গেল মাসেই সৌদি এই রাজকন্যা নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে লিখেন, আপনারা হয়তো জানেন আমাকে বিনা বিচারে আল-হায়র কারাগারে বন্দী রাখা হয়েছে। বর্তমানে আমার শারীরিক অবস্থা ভে’ঙে পড়েছে। এতে আমার মৃ’ত্যু’ও হতে পারে। রাজদরবারে চিঠি পৌঁছানোর পরও আমাকে চিকিৎসা দেয়া হচ্ছে না।