এবার করোনায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মৃত্যু!

এবার করোনায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মৃত্যু!

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী মারা গেছেন।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শেখ কবির হোসেন এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, অধ্যাপক নাজমুল আগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাস শনাক্ত হওয়ায় তাকে তিন দিন আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুরু থেকেই তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন।

অধ্যাপক নাজমুল করিম চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এ অধ্যাপকের মৃত্যুতে তিনি শোক প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এক শোক বাণীতে ঢাবি উপাচার্য বলেন, অধ্যাপক ড. মো. নাজমুল করিম চৌধুরী ছিলেন এদেশের একজন স্বনামধন্য শিক্ষাবিদ, লেখক, গবেষক ও মানবিক চেতনার অসাধারণ গুণী ব্যক্তি।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘকাল সুনামের সঙ্গে অধ্যাপনা করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির অনারারি ট্রেজারারসহ দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।