বিশ্বসেরা স্টেডিয়াম এখন করোনার হাসপাতাল

করোনাভাইরাসের কারণে হাসপাতালগুলোতে জায়গা না থাকায় অস্থায়ী সাহপাতাল তৈরি করছে বিশ্বের অনেক দেশ। এবার এবার সে তালিকায় যোগ দিলো জার্মানিও। তবে তারা দেশটির সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’-কে হাসপাতাল বানিয়ে ফেলেছে।শনিবার (৪ এপ্রিল) দেশটির সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’ রূপ নিলো করোনা চিকিৎসা কেন্দ্রে।

ওয়েস্টফালেন বললে অনেক ক্রীড়াপ্রেমিই হয়তো চিনবেন না। এটি হলো মূলত বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ ‘সিগন্যাল ইদুনা পার্ক’। ক্লাবটির পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করা হয়েছে।শুক্রবার দেয়া সেই বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, ‘আগামীকাল (শনিবার) থেকে সিগনাল ইদুনা পার্কে উত্তর পাশের গ্যালারি ফুটবল নয়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে ব্যবহৃত হবে। যেখানে করোনা উপসর্গ থাকা মানুষদের চিকিৎসা করা হবে।’

জার্মানিতে এরই মধ্যে প্রায় নব্বই হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, মারা গিয়েছে ১২শরও বেশি। তবে ইতোমধ্যে আক্রান্ত ব্যক্তিদের সিগনাল ইদুনা পার্কে আনার দরকার নেই বলে জানানো হয়েছে।যাদের মধ্যে নতুন করে উপসর্গ দেখা দেবে, তাদেরকে প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিগনাল ইদুনা পার্কে পরীক্ষা করা হবে এবং যথাযথ চিকিৎসা দেয়া হবে।