তাহলে তাকে সরিয়ে দিচ্ছেন প্রধানমন্ত্রী !

করোনা ভাইরাসের কারণে সাধারণ ছুটির মধ্যেও আজ সোমবার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে সকাল ১১ টায় এই বৈঠক শুরু হবে। ৭ জন মন্ত্রীকে নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। মন্ত্রিপরিষদ বিভাগের একটি সূত্র বলছে, যে সমস্ত মন্ত্রীদের এজেন্ডা আছে, শুধু তাদেরকেই এই বৈঠকে ডাকা হয়েছে। যে ৭ মন্ত্রীকে ডাকা হয়েছে তার মধ্যে স্বাস্থ্যমন্ত্রী নেই।

দেশে করোনার প্রকোপ এখন বেড়ে যাচ্ছে। করোনার কারণেই দেশের অর্থনীতিসহ সবকিছু স্থবির হয়ে গেছে। তাই এমন একটি সময়ে মন্ত্রিসভার বৈঠকে স্বাস্থ্যমন্ত্রীর না থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে মন্ত্রিপরিষদ বিভাগ বলছে যে, এজেন্ডা না থাকার কারণে স্বাস্থ্যমন্ত্রীকে ডাকা হয়নি। তবে তার সঙ্গে প্রধানমন্ত্রী এবং সরকারের নিয়মিত যোগাযোগ হচ্ছে।

জানা গেছে, আজকের বৈঠকে যাদের ডাকা হয়েছে তারা হলেন- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

এই বৈঠকে চলমান করোনা পরিস্থিতিসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। তবে এখানে করোনা নিয়ে আলোচনা হবে অথচ স্বাস্থ্যমন্ত্রী না থাকাটা কতটুকু যুক্তিপূর্ণ এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, তাদেরকেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে যাদের নির্ধারিত আলোচ্য সূচী রয়েছে। আলোচ্য সূচীর বাইরে কাউকে ডাকা হয়নি।