২ কি’শোর ছা’ত্রের স’ঙ্গে শা’রীরিক স’ম্পর্ক, বি’বাহিত শি’ক্ষিকার কা’রাদ’ণ্ড!

দুই কি’শোর ছা’ত্রের স’ঙ্গে শা’রীরিক স’ম্পর্ক এবং তাদের মা’দক ও যৌ’ন উ’ত্তেজক পি’ল নিতে বা’ধ্য করার দায়ে যু’ক্তরাষ্ট্রে এক বি’বাহিত স্কু’ল শি’ক্ষিকাকে চার বছরের কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩ মার্চ) যৌ’ন অ’পরাধে অ’ভিযুক্ত করে ওই শি’ক্ষিকাকে কা’রাদ’ণ্ড দেন মি’শিগানের একটি আ’দালত। ছে’লেদের স’ঙ্গে তৃতীয়-মাত্রার অ’পরাধমূলক যৌ’ন আ’চরণের ছয়টি অ’ভিযোগে ২৭ বছর ব’য়সী হাথারলিংকে ৫১ মাস থেকে ১৮০ মাসের কা’রাদ’ণ্ডে দ’ন্ডিত করা হয়েছে।

এছাড়া ছে’লের নি’ষিদ্ধ যৌ’ন উ’ত্তেজক পি’ল সরবরাহ করার দা’য়েও তাকে অ’ভিযুক্ত করা হয়েছে। ক্যাথরিন হাথারলিং নামের ওই শি’ক্ষিকা রোচেস্টার উচ্চ বিদ্যালয়ের বিশেষ শিক্ষা ও বিজ্ঞান বি’ষয়ের শি’ক্ষক হিসেবে ক’র্মরত থাকাকালীন ওই দুই ছা’ত্রের উ’পর যৌ’ন নি’পীড়ন চা’লান। যাদের একজ’নের বয়স ১৬ এবং অপর জ’নের ১৭।

তিনি একাধিক অনুষ্ঠানে ওই ছা’ত্রদের স’ঙ্গে যৌ’ন মি’লন করেছিলেন। এমনকি গা’ড়ীতেও যৌ’ন স’ম্পর্কে লি’প্ত হ’য়েছিলেন, যা অন্য শি’ক্ষার্থীরাও দেখেছিল। একবার ভি’কটিম ছা’ত্রের বা’ড়িতেও স’ম্পর্ক করেছিলেন। এক ছা’ত্রকে তিনি যৌ’ন উ’ত্তেজক পি’ল জ্যা’নাক্সও দিয়েছিলেন বলে আ’দালতে জানিয়েছেন ভু’ক্তভোগী এক ছা’ত্রের অভিভাবক।

তিনি বলেন, ওই ছা’ত্রের মা’য়ের মৃ’ত্যুর পর তিনি একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। সে সময় বা’ড়িতে কি’শোর একাই ছিল। সে সময় শি’ক্ষিকা বাড়িতে এসে যৌ’ন উ’ত্তেজক পি’ল খাইয়ে স’ম্পর্কে লি’প্ত হয়। এ ঘটনায় তার কি’শোর স’ন্তান দু’র্বল ও হ’তবি’হবল হয়ে পড়ে। ২০১৮ সালের ১ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে নি’র্যাতনের ঘ’টনাগুলো ঘটেছিল। সে সময় ওই শি’ক্ষিকার বয়স ছিল ২৬ বছর।