২০ হাজার তরুণীর স’র্বনাশ করেও হু’ঙ্কার

বর্তমানে ভার্চুয়াল স’ন্ত্রাসের ভ’য়াবহতা সম্মুখ স’ন্ত্রাসের চাইতেও বেশি। যেটি শেষ করে দেয়ার ক্ষমতা রাখে আপনার নিজের, কিশোর-যুবক ছেলে মেয়ে বা পুরো পরিবারের জীবন। এমনই একটি ভয়ঙ্কর বিষয় আজ আপনাদের সামনে আনতে চাই।সোশ্যাল মিডিয়া। এটি আজ আমাদের মৌলিক চাহিদাগুলোর একটি হিসেবে জীবনে স্থান করে নিয়েছে।

গোটা বিশ্বকে আজ সত্যিকার অর্থেই টাচ স্ক্রিনে নিয়ে এসেছে এসব সোশ্যাল মিডিয়া।তবে সোশাল মিডিয়া কেন্দ্রিক ব্যাক-মেইলিং, যৌ’নতা, ন’গ্নতা, খু’ন, ধ’র্ষণ, প্র’তারণা, অ’শ্লী’লতা, ডি’ভোর্স, আ’ত্মহ’ত্যা, মূল্যবোধের অ’ব’ক্ষয় আজ একটি কমন বিষয় হয়ে দাঁড়িয়েছে। তথ্যপ্রযুক্তির এই যুগে ইন্টারনেট কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ভুগছেন নিরাপত্তাহীনতায়।

আরো পড়ুন:করোনা থেকে বাঁ;চতে জুমার জামাজের পর মসজিদে মসজিদে দোয়া:গোটা বিশ্বে এক আ’তঙ্কের নাম করোনাভাইরাস। শুক্রবার পর্যন্ত করোনায় বিভিন্ন দেশে প্রায় ৫ হাজার মানুষের মৃ’ত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ জন। দুজন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ দুজনের মধ্যে একজন বাড়ি ফিরে গেছেন।

করোনা ভাইরাস যেন বাংলাদেশে ভ’য়াবহ আকারে ছড়িয়ে না পড়ে সে কামনায় আজ শুক্রবার জুমার নামাজের পর দোয়া ও মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।ইসলামিক ফাউন্ডেশনের আহ্বানে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এই দোয়া করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী।

মোনাজাতে বিশ্বের সব দেশকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে এবং এ ভাইরাসে আ’ক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা দোয়া ও মোনাজাতে অংশ নেন।এছাড়া রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মসজিদের ইমাম ও খতিবরা করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে আল্লাহর কাছে বিশেষ দোয়া করেন।

Published
Categorized as Others