সাড়ে ৮ কোটি টাকার চুক্তিতে মুজিববর্ষে এআর রহমান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করতে যাচ্ছে দুটি বিশেষ টি-টোয়েন্টি ম্যাচ। চলতি মাসের ২১ ও ২২ তারিখে মিরপুরে অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ।বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই আয়োজনকে স্মরণীয় করে রাখতে দুই ম্যাচের মাঝে কিংবা সিরিজ শুরুর আগে একটি বর্ণাঢ্য কনসার্টের আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

এই কনসার্টের পরিকল্পনা এবং সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়েছে ভারতের বিখ্যাত মিউজিসিয়ান এআর রহমানকে। তবে নতুন খবর পুরো কনসার্ট এবং পরিচালনার জন্য ভারতীয় মিউজিশিয়ান এআর রহমানের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে ১ মিলিয়ন ইউএস ডলারের।

অর্থ্যাৎ ১০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় সাড়ে আট কোটি টাকা প্রায়। এই টাকার মধ্যেই এআর রহমান পুরো কনসার্টের পরিকল্পনা করবেন।তবে কনসার্টের সময় এখনও নির্দিষ্ট হয়নি। আজ রোববার বিকেলে বোর্ড সভার বৈঠকে ওই কনসার্ট টি-টোয়েন্টির পরে হবে নাকি মাঝে হবে সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হতে পারে।

আরো পড়ুন:জিম্বাবুয়ে খুবই শক্তিশালী দল: মাহমুদউল্লাহআগামীকাল সোমবার (৯ মার্চ) থেকে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হচ্ছে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচের আগে আজ রবিবার সংবাদ সম্মেলনে হাজির হলেন বর্তমান বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ বলেন, ‘চ্যালেঞ্জ তো থাকবেই। প্রতিটি খেলাই চ্যালেঞ্জিং। যার বিপক্ষেই খেলেন না কেন। যেহেতু আমরা টেস্ট সিরিজ ও ওয়ানডে সিরিজে ভাল ক্রিকেট খেলেছি, তারপরও আমার মনে হয়, টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে বেশ শক্তিশালী একটি দল।তাদের ব্যাটিং অর্ডার বেশ ভাল আছে। আমাদেরও খুব ভাল ক্রিকেট খেলতে হবে। আমাদের ইতিবাচক মাইন্ডসেট নিয়ে আসতে হবে। কারণ আমরা যদি তাদের সহজভাবে নিই, তা আমাদের জন্য খারাপ হবে।’

মাহমুদউল্লাহ আরো বলেন, ‘আমরা যেরকম ক্রিকেট খেলছি, আমার মনে হয়, জিম্বাবুয়ে খুবই ভালো দল এবং এই ফরম্যাটে তারা খু্ব ভালো ক্রিকেট খেলছে। আবার আমরা টেস্ট এবং ওয়ানডে সিরিজে যে রকম ক্রিকেট খেলছি, ওভাবে খেলতে পারলে আমি আশা করি আমরা সাফল্য পাবো।’সোমবার (০৯ মার্চ) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে দু’দলের দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি।