যৌ’ন ইচ্ছা কমিয়ে দেয় যেসব খাবার

কিছু খাবার রয়েছে সেগুলো গেলে আপনার যৌ’ন ইচ্ছা বৃদ্ধি পাবে। আবার অনেক খাবার রয়েছে যেগুলো খেলে আপনার যৌ’ন আ’কাঙ্ক্ষা ধীরে ধীরে কমে যায়। এইগুলোকে অ্যানাফ্রোডিসিয়াক খাবার বলা হয়। তাই যৌ’ন জীবনে সুখী হতে চাইলে এই খাবারগুলো এড়িয়ে চলুন।

অ্যাল’কোহ’ল: অতিরিক্ত অ্যা’ল’কোহল সে’বনে শরীরের টেস্টোস্টেরনের মাত্রা কমিয়ে দেয়। ফলে যৌ’ন আকাঙ্ক্ষা উল্লেখযোগ্যভাবে কমে যায়।চিজ: চিজ গরুর দুধে তৈরি হলেও তাতে মেশানো হয় নানা ধরনের গ্রোথ হরমোন ও অ্যান্টিবায়োটিক। তাই চিজ বেশি খেলে মেয়েদের শরীরে এক ধরনের হর’মোনের ক্ষ’রণ বেড়ে যায়। ফলে তাদের শা’রী’রিক মি’লনের ইচ্ছো কমে যায়।

কফি: কফির অসংখ্য উপকারিতা রয়েছে। আবার রয়েছে ক্ষতিও। কফি শরীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায়। এই ধরনের হরমোন আবার সে’ক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে যৌ’ন ইচ্ছা কমিয়ে দেয়।

পুদিনা: পুদিনা পাতা শরীর ঠান্ডা করে। এছাড়া পুদিনার মেন্থল শ’রীরে টে’স্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয়। ফলে যৌ’ন আ’কাঙ্ক্ষা কমে যায়।কর্নফ্লেক্স: জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি আসলে পুরুষদের সে’ক্স ড্রাইভ কমানোর জন্য এটি তৈরি করেন? কর্নফ্লেক্সে থাকা চিনি আসলে টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয়। ফলে কমে আসে সে’ক্স ড্রাইভও।