মোদির আগমনে আনন্দিত জি এম কাদের!

রাজনীতিঃ মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী মোদির আগমনে আমরা আনন্দিত বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরতিনি বলেন, মুজিববর্ষে ভারতের জনগণ ও স’রকারের প্রতিনিধিত্বকারী বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সফরসঙ্গীদের বাংলাদেশে স্বাগতম জানাচ্ছি।রোববার (৮ মার্চ) জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

বিবৃতিতে জি এম কাদের বলেন, প্রত্যেক জাতির সামনে একজন আদর্শ নেতার প্রয়োজন। যার কর্মময় জীবন অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে জাতিকে সঠিক দিক নির্দেশনা দিতে পারে। বঙ্গবন্ধু সে ধরনেরই একজন মানুষ। তার জীবনের বিভিন্ন দিক উপস্থাপন করলে নতুন প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সামনে চলার অনুপ্রেরণা পাবে এবং তাদের মধ্যে দেশের সেবায় নিজেদের উৎসর্গ করার মা’নসিকতা তৈরি হবে। বঙ্গবন্ধু কোনো দলের একক সম্পদ নয়। তিনি দলমত নির্বিশেষে সব বাঙালি জাতির সম্পদ। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, তার জীবনে সবচেয়ে বড় অর্জন বাঙালি জাতির জন্য একটি স্বাধীন দেশ বাংলাদেশ। এ অর্জনে প্রতিবেশী দেশ ভারতের জনগণ ও স’রকার সর্বাত্মক সহযোগিতা করেছে। বি’পদে পাশে দাঁড়িয়েছে। এক কোটি শ’রণার্থীকে আশ্রয় দিয়েছে, নিরাপত্তা দিয়েছে, আহার-বাসস্থানের ব্যবস্থা করেছে।তিনি আরও বলেন, মহান নেতার জন্মবার্ষিকীতে আমাদের দেশ ও জাতির ভারতীয় জনগণ এবং স’রকারের প্রতি কৃতজ্ঞা ও ধন্যবাদ জানানো অবশ্য পালনীয় কর্তব্য।

জাপা চেয়ারম্যান বলেন, তার এ সফর বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক আরো সুমধুর ও বেগবান করতে বলিষ্ঠ ভূমিকা রাখবে। এর মাধ্যমে দুই দেশের মধ্যকার অনিষ্পত্তিকৃত বি’ষয়গুলো ত্বরিত সমাধান সম্ভব হবে বলে আমরা বিশ্বাস করি।