থানায় আ’টকে রেখে অ’মানুষিক নি’র্যাতন, পু’লিশের বি’চার চেয়ে বা’বার লা’শ নিয়ে প্রেসক্লাবে ছে’লে

ময়মনসিংহ প্রেসক্লাবের সা’মনে লা’শ নিয়ে এসে পিতা হ’ত্যার বিচার চাইলো মুক্তাগাছা উপজেলার ঘোগা ইউনিয়নের জামগড়া গ্রামের ভাঙ্গারি ব্যবসায়ী আলতাব হোসেনের কি’শোর ছে’লে আরিফ হোসেন (১২) ও স্ব’জনরা। পু’লিশি নি’র্যাতনে এ হ’ত্যাকাণ্ড বলে অ’ভিযোগ স্ব’জনদের। বৃহস্পতিবার রাত ৮টার দিকে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে লা’শ রেখে এসব অ’ভিযোগ করেন। এসময় তারা নি’র্যাতনকারী পু’লিশের বি’চার দাবি করেন।

নি’হত আলতাব হোসেনের ছে’লে আরিফ হোসেন অ’ভিযোগ করেন, স্থা’নীয় ব’খাটে, জু’য়াড়ি ও কঙ্কাল ব্যবসায়ী আজহার, সিরাজ ও সাইদুলের কথায় গত ২৮ ফেব্রুয়ারি মুক্তাগাছা থানার এস’আই খায়ের ও হামিদ তার পিতা আলতাব হোসেনকে ধ’রে নিয়ে যায়।

সে দা’বি করে, পু’লিশ তার বাবাকে স্থা’নীয় একটি জ’ঙ্গলে নিয়ে গা’ছের ডা’ল দিয়ে পি’টিয়ে জ’খম করে। এরপর চাচা ও তার স্ত্রী’র কাছে ৮৫ হাজার টাকা উৎকোচ দা’বি করে পু’লিশ। হতদরিদ্র প’রিবারটি টাকা দিতে অ’পারগতা প্র’কাশ করায় মুক্তাগাছা থানায় ৩ দিন আ’টকে রেখে বে’ধড়ক পি’টিয়ে ও অ’মানুষিক নি’র্যাতন করে শ’রীর থেঁ’তলে দেয়।

এরপর আলতাবকে ডলার প্র’তারণা মা’মলায় জে’ল হা’জতে প্রেরণ করলে গত ৫ মার্চ জা’মিনে মুক্ত হয়ে বাড়ি ফিরে। এরপর থেকে আলতাব অ’সুস্থ জী’বনযাপন করে। কবিরাজিসহ স্থা’নীয় চি’কিৎসকদের পরামর্শ অনুযায়ী ও’ষুধ সে’বন করে।

কিন্তু বুধবার তার শা’রীরিক অ’বস্থার অ’বনতি হলে বৃহস্পতিবার স্থা’নীয় একজনের কাছ থেকে ২০ হাজার টাকা সুদে নিয়ে ময়মনসিংহ মে’ডিকেল ক’লেজ হা’সপাতালে ভর্তির উদ্দেশে রওনা হয়।

কিন্তু পথিমধ্যেই আলতাব মা’রা যায়। পরে তাকে মুক্তাগাছা একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চি’কিৎসক তাকে মৃ’ত বলে ময়মনসিংহে পাঠিয়ে দেয়। পরে পরিবারের লোকজন লা’শ নিয়ে পু’লিশি বি’চারের দা’বিতে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়।

পু’লিশি নি’র্যাতনে মা’রা যাওয়ার বিষয়টি অ’স্বীকার করে মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, আলতাব হোসেনের বি’রুদ্ধে ডলার প্র’তারণা ও ক’ঙ্কাল চু’রির অ’পরাধে নারায়ণগঞ্জে আড়াই হাজার থানায় একটি ও মুক্তাগাছায় ২টি মা’মলা রয়েছে।

সম্প্রতি ত্রিশাল উপজেলার হাফিজুল নামে এক ব্য’ক্তি তার বি’রুদ্ধে ডলার প্র’তারণা মা’মলা করে। ওই মা’মলায় তাকে গত ২৯ ফেব্রুয়ারি গ্রে’ফতার করা হয়। এরপর গত ৫ মার্চ আলতাব জা’মিনে আসে। এক সপ্তাহ বাড়িতে থাকার পর বৃহস্পতিবার তিনি মা’রা যান।

সূত্রঃ যুগান্তর