‘জয় শ্রী রাম…’ স্লোগানে সহিং’সতা উসকে দিচ্ছেন দা’ঙ্গাবাজ! (দেখু’ন ভিডিও)

গত কয়েকদিন অগ্নিগর্ভ ছিল ভারতের দিল্লির পরিস্থিতি। সেখানে সহিং’সতায় বেশ কয়েকজন নি’হত হয়েছেন। আ’হত হয়েছেন আরো ২ শতাধিক লোক। দিল্লি সহিং’সতায় অংশ নেওয়া এক দা’ঙ্গাকারী জনতার বি’ক্ষো’ভ চলাকালে একটি লাইভ ভিডিও পোস্ট করেন। ভিডিওতে ওই দা’ঙ্গাবাজ ব্যক্তিকে বিভিন্ন উ’ত্তেজনাকর স্লোগানে সহিং’সতা উসকে দিতে দেখা গেছে।

সম্প্রতি উত্তর পূর্ব দিল্লিতে জনতা সংশোধিত নাগরিকত্ব আইনের বি’রুদ্ধে বি’ক্ষো’ভ করে। ওই উত্তাল সময়ে সহিং’সতায় জড়িত এক ব্যক্তি একটি লাইভ ভিডিও আপলোড করেন।

ভিডিও ফুটেজে দেখা গেছে, তিনি জনতাকে বিভিন্ন স্লোগানে উত্তেজিত করা চেষ্টা করছেন। এই ফুটেজে ‘জয় শ্রী রাম, ‘দেশ কে গাদ্দরন কো, গোলি মাড়ো স্যালো কো,’ এবং ‘বাধতে চালো’ ইত্যাদি স্লোগান শোনা যায়।

ভিডিওতে আরো দেখা গেছে যে, পুলিশ সদস্যদের একটি বিশাল দলকে ওই জনতার কাছ থেকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে, তাদের সামনে বড় বড় পাথরের স্তূপ রয়েছে। সেখানে দলবদ্ধ জনতাকে গাদা থেকে পাথর তুলতে এবং সামনে এগিয়ে যেতে দেখা গেছে।

মনে করা হচ্ছে, ভিডিওটি ২৪ ফেব্রুয়ারী (সোমবার) রেকর্ড করা হয়েছে। ভিডিওতে পুলিশকে সহিং’সতা সৃষ্টিকারী জনতার মুখোমুখি হতে দেখা গেছে; তবে তারা নিস্ক্রিয় ছিলেন।
দেখু’ন ভিডিও