করোনা আ’তঙ্কের মধ্যেই ভ’য়াবহ দুঃ’সংবাদ দিল আবহাওয়া অফিস

আগামী কয়েকদিনের মধ্যে দেশে ব’জ্রসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। আজ বুধবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিনের তাপমাত্রা বাড়লেও রাতের তাপমাত্রা কমতে পারে। তবে এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনে দেশে বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস বলছে, ল’ঘুচাপের ব’র্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থা’য়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃ’দ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৩ দিনে বৃষ্টি/ব’জ্র বৃষ্টি হতে পারে।

আরো পড়ুন: এমন পরিস্থিতিতেও পাকিস্তানে বন্ধ হচ্ছে না জুমার জামাত বর্তমান বিশ্বে সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে করোনাভাইরাস। দিনদিন এই ভাইরাসে মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৭১৫৮ জনের। এরইমধ্যে আ’ক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৯০৬ জন।

এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত দশজন রোগী শনাক্ত হয়েছে।এদিকে, পাকিস্তানে এখন পর্যন্ত ২৩৬ জন কোভিড-১৯ ভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৭ মার্চ) নতুন করে পাঁচজনের শরীরে প্রা’ণঘাতী এ ভাইরাস শনাক্ত হয়েছে।

পাকিস্তানে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় উদ্ভূত পরিস্থিতিতে এখনই জুমার জামাত বন্ধ না করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। মঙ্গলবার প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এদিন সকালে পাকিস্তান ওলামা কাউন্সিলের শীর্ষ আলেমরা করোনার কারণে জুমার জামাত বন্ধ রাখার পক্ষে মত দিয়েছিলেন। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এ পরিস্থিতিতে মসজিদে জুমার নামাজ না পড়ার ফতোয়া দেন তারা।

এর আগে সোমবার (১৬ মার্চ) দেশের উদ্ভূত পরিস্থিতি নিয়ে বিশ্বখ্যাত ইসলাম প্রচারক মাওলানা তারিক জামিলের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। করোনা থেকে রক্ষা পেতে সবার মুক্তির জন্য মাওলানা তারিক জামিলের কাছে বিশেষ দোয়া চান পাক প্রধানমন্ত্রী। তাবলিগী ইজতেমাসহ ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠান সীমাবদ্ধ রাখারও অনুরোধ জানান তিনি।