এইমাত্র পাওয়া : বিমানবন্দর থেকে সোজা হাসপাতালে আরো ৩ জন !

ইতালি ফেরত দুইজনসহ ৩ জনকে শাহজালাল বিমানবন্দর থেকে হাসপাতালে পাঠানো হয়েছে। জ্বর ও শ্বাসক’ষ্ট নিয়ে তারা বাংলাদেশে এসেছেন। দুইজন ইতালি ছাড়াও অন্যজন সিঙ্গাপুর থেকে এসেছেন। বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্র থেকে জানা গেছে, এই তিনজন কাতার এয়ারওয়েজ, এমিরেটস ও সিঙ্গাপুর এয়ারলাইন্সে ঢাকায় আসেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক শাহারিয়ার সাজ্জাদ একটি গণমাধ্যমকে বলেন, ইতালি থেকে আসা দুজনের শ্বাসক’ষ্ট ছিল। সিঙ্গাপুর থেকে আসা ব্যক্তির ছিল জ্বর।

তিনি বলেন, তাদের (ইতালি ফেরত) শ্বাসক’ষ্ট, নিউমোনিয়ার লক্ষণ ছিল। এটা যেহেতু করোনা আ’ক্রান্তের একটা উপসর্গ, এ কারণে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। সিঙ্গাপুর থেকে আসা যাত্রীর শরীরে জ্বর থাকায় তাকেও হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে রোববার বাংলাদেশে প্রথম করোনাভাইরাসের রো’গী ধরা পড়ার কথা জানায় স’রকারের রোগ পরীক্ষা, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।যে তিনজনের মধ্যে নভেল করোনাভাইরাস ধরা পড়েছে তাদের দুজনই ইতালি থেকে এসেছেন। অন্যজন তাদেরই একজনের স্বজন।

ইতালিতে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে, সেখানে এক বাংলাদেশি আ’ক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। সিঙ্গাপুরে কভিড-১৯ রো’গীর মধ্যে পাঁচজন বাংলাদেশি।এ মুহূর্তে যারা বিদেশে অবস্থান করছেন, তাদের দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।