উচ্ছেদ ঠেকাতে ৩৮ বার ফোন, বাড়িতে গিয়েও দেখা পেলেন না নৌ পরিবহন প্রতিমন্ত্রীর

বসিলায় বুড়িগঙ্গার অবৈধ দখল উচ্ছেদ করছে বিআইডব্লিউটিএ। বিআইডব্লিউটিএ নৌ পরিবহন মন্ত্রণালয়ের আওতায় এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী হলেন খালিদ মাহমুদ চৌধুরী। একেবারে নির্মোহভাবে, দলমত নির্বিশেষে যারা এই অবৈধ দখলদার, এই নদী দখল করেছে তাঁদের বিরুদ্ধেই আইন প্রয়োগ করছেন এই প্রতিমন্ত্রী এবং এই জন্য তিনি সাধারণ মানুষের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন।

সাম্প্রতিক সময়ে তিনি ঢাকা ১৪ আসনের এমপি আসলামুল হকের বসিলায় মাইশা পাওয়ারপ্লান্টের বুড়িগঙ্গায় যে অবৈধ দখল ছিল, তাঁর উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বিআইডব্লিউটিএ। এই উচ্ছেদ ঠেকাতে নৌ পরিবহন প্রতিমন্ত্রীকে ৩৮ বার ফোন করেছিলেন ঢাকা ১৪ আসনের এমপি আসলামুল হক। শুধু ফোন করেই ক্ষান্ত হননি, প্রথমদিনের অভিযানের পর, দ্বিতীয় দিনের অভিযান ঠেকাতে নৌ পরিবহন প্রতিমন্ত্রীর বাড়ি পর্যন্ত গিয়েছিলেন আসলামুল হক। কিন্তু নৌ পরিবহন প্রতিমন্ত্রী তাঁকে সাক্ষাৎ দেননি-একাধিক দায়িত্বশীল সূত্রে এই খবর জানা গেছে।

জানা গেছে যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌ পরিবহন প্রতিমন্ত্রীকে কঠোর নির্দেশ দিয়েছেন যে, যারা এই নদীর অবৈধ দখলদার, তাঁরা যতই ক্ষমতাবান হোক না কেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। আর এই কারণেই নৌ পরিবহন প্রতিমন্ত্রীর সাক্ষাৎ পাচ্ছেন না অবৈধ দখলে অভিযুক্ত কেউ-ই।