পাকিস্তানের নাগরিকত্ব পেতে আবেদন করলেন ক্যারিবীয় তারকা

ওয়েস্ট ইন্ডিজের একজন তারকা ক্রিকেটার পাকিস্তানের নাগরিক হতে চাইছেন, বিস্ময় জাগানিয়া খবরই বটে। যে পাকিস্তানে যেতে বেজায় অনীহা আন্তর্জাতিক ক্রিকেটারদের, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি কি না সেই দেশের নাগরিক হওয়ারই আবেদন করলেন!

এদিকে আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পুরো আসর এবারই প্রথমবারের মত পাকিস্তানে গড়াবে। দেশ-বিদেশের ৩৬ জন ক্রিকেটার পিএসএলে খেলতে পাড়ি জমিয়েছেন পাকিস্তানে। তবে তাদের মধ্যে বেশি উল্লেখযোগ্য স্যামির নাম।

ড্যারেন স্যামি পাকিস্তানে এতটাই মজেছেন যে, দেশটির নাগরিকই হয়ে যেতে চাইছেন। নাগরিকত্ব চেয়ে তিনি আবেদনও করেছেন বলে জানিয়েছেন পিএসএলের স্যামির দল পেশোয়ার জালমির ফ্র্যাঞ্চাইজি মালিক জাভেদ আফ্রিদি।

এদিকে জাভেদও অবশ্য এতে বেশ খুশি। পিসিবির কাছে তিনি অনুরোধ জানিয়েছেন, স্যামিকে পাকিস্তানের নাগরিকত্ব দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা যেন দ্রুতই গ্রহণ করা হয়।

এ ব্যাপারে তিনি বলেন, ‘আমরা ড্যারেন স্যামির জন্য পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্বের অনুরোধ করেছি। আবেদনটি বর্তমানে রাষ্ট্রপতির দপ্তরে রয়েছে। আমি পিসিবি চেয়ারম্যানকে অনুরোধ করছি- স্যামির পক্ষে একটি ভালো ধারণা পেশ করার জন্য, যাতে এটি অনুমোদিত হতে পারে।’

পাকিস্তানের প্রতি স্যামির নিবেদন তুলে ধরে পিএসএলের অন্যতম সফল দলটির মালিক বলেন, ‘যখন পিসিবি লাহোরে দ্বিতীয় পিএসএলের ফাইনাল আয়োজনের চেষ্টা করছিল তখন স্যামির বার্তাগুলো পাকিস্তানের পক্ষে খুব উপকারী ছিল।’