ফেসবুকে শিক্ষা কর্মকর্তা আপত্তিকর ছবি, শিক্ষকসহ গ্রেফতার তিন

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার এডিট করা আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে শিক্ষকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে পৌর শহরের বালুয়াপাড়া মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ ও ভুক্তভোগী শিক্ষাকর্মকর্তা জানান, কিছুদিন পূর্বে অনিয়মতান্ত্রিকভাবে চারজন শিক্ষককে বদলি করার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে সুপারিশ করেন ধূরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কয়েস আল কায়কোবাদ লাজুক। এতে রাজি না হওয়ায় গত ১৯ ও ২০ জানুয়ারি লাজুক তার নিজস্ব ফেসবুক আইডি ও তার এক নারী সহযোগীর আইডি দিয়ে ওই কর্মকর্তা নিয়ে অশ্লীল মন্তব্য এবং এডিটিং করা আপত্তিকর ছবি আপলোড দেন। পরে ২০ জানুয়ারি সোমবার উপজেলা শিক্ষা কর্মকর্তা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগের প্রেক্ষিতে ওই অভিযান চালায় পুলিশ। এসময় মাদক সেবনরত অবস্থায় পুলিশ কয়েস আল কায়কোবাদ লাজুক (৪০) ও তার দু’সহযোগী শামছুজ্জামান বাপ্পি (২৫), তৌহিদা আক্তার রুমাকে (৩২) গ্রেফতার করে। এ সময় তাদের কাছে ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গৌরীপুর থানার ওসি মো: বোরহান উদ্দিন ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তরা তাদের নিজের ফেসবুক আইডিসহ বিভিন্ন ফেইক আইডি দিয়ে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাসহ সুশীল সমাজের লোকজনের বিরুদ্ধে অশ্লীল-আপত্তিকর মন্তব্য এবং এডিট করা অশ্লীল ছবি পোস্ট করে মানসম্মানহানি ও তাদেরকে ব্ল্যাকমেইল করে আসছিল। পরে মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

Published
Categorized as Tips