৭৫ বছরে বিয়ে; পরের দিন আইসিউতে !

৭৫ বছরে বিয়ে; পরের দিন আইসিউতে !

বাড়ি ফিরলেন দীপঙ্কর দে। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ১৭ জানুয়ারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।চার দিন হাসপাতালে কাটিয়ে অবশেষে সোমবার রাত সাড়ে আটটা নাগাদ অবশেষে বাইপাস সংলগ্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। কিন্তু বাড়ি ফিরেও তাঁকে থাকতে হচ্ছে নিয়মের মধ্যে, জানালেন স্ত্রী দোলন দে।

আনন্দবাজার ডিজিটালের তরফ থেকে দোলনের সঙ্গে যোগাযোগ করা হলে দোলন বলেন, “আগের থেকে অনেকটাই ভাল আছে ও। শ্বাসকষ্ট নেই। কিন্তু জল খেতে হচ্ছে মেপে। আগের বার যখন একই কারণে হাসপাতালে ভর্তি হয়েছিল তখনও ডাক্তারদের একই নির্দেশ ছিল। যেহেতু ফুসফুসে জল জমে যাওয়ার ভয় রয়েছে তাই দিনে এক লিটারের বেশি কোনওরকম তরল খাবার না খাওয়ার কড়া নিদান রয়েছে।”

তবে খাওয়া দাওয়া নিয়ে তেমন কোনও নিষেধ নেই। বাড়ির খাবারই খাচ্ছেন দীপঙ্কর। দুর্বলতা রয়েছে, তবে একটু বিশ্রাম নিলে দ্রুতই পুরোপুরি সুস্থ হয়ে যাবেন অভিনেতা, আশাবাদী স্ত্রী দোলন।

আরও পড়ুন-নেহা-আদিত্যর বিয়ে কি গুজব না সত্যি? মুখ খুললেন উদিত নারায়ণ

গত ১৬ জানুয়ারি দীর্ঘ ২২ বছর লিভ-ইন সম্পর্কের পর রেজিস্ট্রি বিয়ে করেছিলেন দোলন-দীপঙ্কর। কিন্তু পরের দিনই দীপঙ্করকে ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। দীর্ঘ দিন ধরেই সিওপিডিতে আক্রান্ত অভিনেতা। ওই দিন দুপুর থেকে আচমকাই শ্বাসকষ্ট শুরু হওয়ায় পরিজনরা তাঁকে বাইপাসের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। রাখা হয়েছিল আইসিইউতে। দীপঙ্করের অসুস্থতায় টলিপাড়ার উদ্বেগ বেড়েছিল। অবশেষে বিপদ কেটেছে, অনেকটাই ভাল আছেন তিনি।