কোরআন-সুন্নাহ আছে যেখানে, আমরা আছি সেখানেঃ আজহারী

বর্তমান সময়ের আলোচিত বক্তা মিজানুর রহমান আজহারী। তিনি খুব কম সময়ের মধ্যে সব শ্রেণি-পেশার মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্য হয়ে উঠেছেন। বিশেষ করে তাঁর সুমধুর কণ্ঠ এবং ইংরেজিতে পারদর্শিতা হওয়ার কারনে তরুণদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন। এই পর্যন্ত অনেক তরুণ তাঁর হাত ধরে ইসলাম গ্রহন করেছেন।

সোমবার (২০ জানুয়ারি) সিলেট কানাইঘাটের মুকিগঞ্জ বাজার জামেয়া মাঠে অনুষ্ঠিতব্য তাফসিরুল কোরআন মাহফিলে আজহারীকে প্রধান অতিথি করার খবর ছড়িয়ে পড়ার পর ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হলে প্রশাসন কানাইঘাটে আজহারীর আগমন স্থগিত করে দেয়।

সিলেটে ওয়াজ নিষিদ্ধ হওয়ার সিদ্ধান্তের কয়েক ঘণ্টা পর রাতে ফেনীতে বিশাল মাহফিলে বক্তব্য রাখেন মিজানুর রহমান আজহারী। সেখানে তিনি বক্তব্যের শুরুতেই ওয়াজ নিষিদ্ধকারীদের উদ্দেশে কথা বলেন।

মিজানুর রহমান আজহারী বলেন, ‘আমরা ভালোবাসা দিয়ে বিশ্ব জয় করব। হেরে যাবে ওদের হিংসা আর ষড়যন্ত্র, জিতে যাবে আমাদের ভালোবাসা। আমাদের ভালোবাসাকে হারিয়ে দেয়ার মতো শক্তি পৃথিবীতে নেই।’

তিনি বলেন, কোরআন-সুন্নাহ যেখানে আছে, আমরা আছি সেখানে। ইসলাম আছে যেখানে আমরা আছি সেখানে। এই গণজোয়ার কোরআনের পক্ষের গণজোয়ার। এই গণজোয়ার ইসলামের পক্ষের গণজোয়ার।

এ সময় তিনি আরও বলেন, যারা কোরআনের মাহফিলকে বানচাল করতে চায়, তারা বোঝে নাই। না বুঝেই তারা এগুলো করেছে। আমরা তাদের জন্য দোয়া করি। কারণ আমাদের হৃদয়ে তাদের জন্যও ভালোবাসা আছে।’

প্রসঙ্গত, মিজানুর রহমান ১৯৯০ সালের ২৬ জানুয়ারি ঢাকার ডেমরায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস কুমিল্লার মুরাদনগরের পরমতলা গ্রামে।তিনি ২০০৪ সালে দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ২০০৬ সালে আলিম পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ লাভ করেন।

এরপর মিসরে পাঁচ বছর শিক্ষাজীবন অতিবাহিত করার পর ২০১৩ সালে মালয়েশিয়া যান। সেখানে গার্ডেন অব নলেজ খ্যাত ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি থেকে পোস্ট-গ্রাজুয়েশন সম্পন্ন করেন। বছরের বেশিরভাগ সময় মালয়েশিয়ায় থাকেন। সেখানে পিএইচডি করছেন।