৫ টি ইস্যুতে শক্ত ভাবেই মাঠে নামতে যাচ্ছে বিএনপি !

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৫টা ইস্যু নিয়ে আন্দোলনের পরিকল্পনা করছেন বলে দলটির সূত্রে জানা গেছে। বিএনপির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপি ৫টা ইস্যূ নিয়ে মাঠে নামার পরিকল্পন করছে। তবে কবে নাগাদ মাঠে নামেবে বিএনপি সে বিষয়ে এখনও তারা পরিষ্কার করে কিছু বলতে পারেনি।

১.দুর্নীতি: বিভিন্ন দুর্নীতির ঘটনা নিয়ে মাঠ গরম করার চিন্তা করছে বিএনপি। আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী এবং সরকারের বিভিন্ন দপ্তরে ঘটে যাওয়া আলোচিত দুর্নীতি নিয়ে আন্দোলনে নামার পরিকল্পনা করছে বিএনপি।
২. করোনা পরিস্থিতি: চলমান করোনা পরিস্থিতিতে সরকারের বিভিন্ন ভুলত্রুটি নিয়ে আন্দোলনের মাঠে নামার পরিকল্পনা নিয়ে সামনে আগাচ্ছে বিএনপি।

৩. ধ.র্ষ”ণ: করো’না প’রিস্থিতির মধ্যেও সারাদেশে ধ.র্ষ.ণ এবং নারীর প্রতি স’হিং’সতা বেড়েই চলেছে। বিশেষ করে বিএনপির ফোকাসের বিষয় হবে, বেশ কয়েকটি ধ.র্ষ.ণে”র ঘ’টনায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ছাত্র সংগঠন এবং অন্য সহযোগী সংগঠনের কিছু নেতাকর্মীর নাম থাকাকে ইস্যু করে আন্দোলন করবে। এছাড়া নারী নি’র্যা’ত’ন বাড়ার বিষয় নিয়ে আ’ন্দোলন করতে যাচ্ছে বিএনপি।

৪. দ্রব্যমূল্যের উর্ধগতি: করো’না পরিস্থিতির মধ্যে দ্রব্যমূল্যের উর্ধগতিতে সাধারণ মানুষের মধ্যে এক ধরনের অস্ব’স্তি কাজ করছে। যদিও আগাম বন্যার কারণে দেশে ফসলের উৎপাদন কমেছে। এতে করে পণ্যের দাম বাড়ছে। আর এই ইস্যুটা নিয়ে বিএনপি মাঠে নামার পরিকল্পনা করছে।

৫. বিদেশে টাকা পা’চার: এই বিষয়টাকে ইস্যু করে বিএনপি আ’ন্দোল’নের নামার প্রস্তুতি নিচ্ছে। তবে কবে নাগাদ আন্দোলনে নামবে বিএনপি সে বিষয়ে এখনও কোনো কিছু জানানো হয়নি। এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইঙ্গিত দিয়েছেন যে, আগামী ডিসেম্বর নাগাদ তারা আ’ন্দো’লন শুরু করবে।

Sharing is caring!

April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
x