মুহাম্মদ (স ) কে অপমান ; ফ্রান্স জাতীয় দলে না খেলার ঘোষণা দিলেন পগবা!

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা পল পগবা। দেশটির রাষ্ট্রপতির ইসলাম বিরোধী মন্তব্যের রেশ ধরে এমন সিদ্ধান্ত নিয়েছেন মুসলিম এই তারকা ফুটবলার। বয়স মাত্র ২৭ বছর, ফর্মও দুর্দান্ত। সব ঠিক থাকলে ২০২২ কাতার বিশ্বকাপে দলের মধ্যমণি হওয়ার কথা এই তারকা ফুটবলারের। অথচ, পগবা কিনা ফ্রান্স জাতীয় দলের হয়ে আর খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন এখনই!

ইংল্যান্ডের জনপ্রিয় সংবাদমাধ্যম দি সান এমনই এক তথ্য প্রকাশ করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন বা পগবাও এখনো কিছু জানাননি। কিন্ত দি সান জানিয়েছে অ্যারাবিক ক্রীড়া ওয়েবসাইটে পগবা তার প্রকাশ্যে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে।

হুট করে পগবার অবসরের বিষয়ে দি সান আরও জানিয়েছে, ফ্রান্স সরকারের ইসলামবি’দ্বেষী মন্তব্যের পর এমন সিদ্ধান্ত নিয়েছেন পগবা। এছাড়াও মুসলিম ধর্মের মহামানব হযরত মুহাম্মদকে নিয়ে ব্যা’ঙ্গাত্ম’ক কা’র্টুন প্র’কাশও এমন সিদ্ধান্তের পেছনে কাজ করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ঘটনার সূত্রপাত, ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাতি প্রথমে মহানবীকে নিয়ে ব্যা’ঙ্গাত্ম’ক কা’র্টুন প্রকাশ করলে। পরবর্তীতে এর জন্য নিজ ছাত্রের হাতে প্রাণ হারাতে হয় স্যা’মুয়েলকে। এরপরই ফ্রান্স প্রধানমন্ত্রী ইম্যানুয়েল ম্যাক্রোন ইসলামকে স’ন্ত্রা’সবাদের ধর্ম বলে আখ্যায়িত করেন। এমনকি ব্যা’ঙ্গাত্ম’ক কা’র্টুন আঁকা সেই শিক্ষককে ‘লেজিয়ন ডি’হনরে’ ভুষিত করেন।

ফ্রান্সে খ্রিস্টান ধর্মের পর ইসলামই সর্বোচ্চ। সেখানে দেশটির সরকারের এমন মন্তব্য ও কাজ পগবার কাছে নিজের, মুসলিম জাতি এবং তার ধর্ম ইসলামের জন্য অপমানজনক বলে মনে হয়েছে। আর তাই জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমে প্রকাশ পায়।

Sharing is caring!

2 thoughts on “মুহাম্মদ (স ) কে অপমান ; ফ্রান্স জাতীয় দলে না খেলার ঘোষণা দিলেন পগবা!

Comments are closed.

April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
x