পুরুষরা না পারলেও দেখিয়ে দিলেন নারী ক্রিকেটার সালমা !

বাংলাদেশের নারী টি টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন দেশের দ্বিতীয় নারী ক্রিকেটার হিসেবে ভারতের নারী আইপিএলে ডাক পেয়েছেন। ভারতের এই টুর্নামেন্টটির আসল নাম উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ।

তবে আইপিএলের সঙ্গে কিছু মিল থাকায় অনেকে নারী আইপিএল বলে ডেকে থাকেন। নভেম্বরের শুরুতে দুবাইতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টটি। এর আগে প্রথম বাংলাদেশী নারী ক্রিকেটার হিসেবে উক্ত টুর্নামেন্টে ডাক পেয়েছিলেন জাহানারা আলম।

বিসিবির একটি সূত্রের খবর, এবার সেই টুর্নামেন্ট খেলার জন্য ডাক পেয়েছেন সালমা খাতুন ও জাহানারা। আগামী ৪ নভেম্বর থেকে দুবাইতে শুরু হবে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। ৯ নভেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। দুই নারী ক্রিকেটারের এক জন নাম প্রকাশ না করার শর্তে এই খবর নিশ্চিত করে বলেছেন, ‘হ্যাঁ, আমি এ রকম একটা প্রস্তাব পেয়েছি। তবে দল ঠিক হয়নি এখনো। আর ব্যাপারটা অফিশিয়ালও হয়নি।’

জানা গেছে, বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই জন করে ক্রিকেটার এই আসরে অংশ নেবেন। এ ছাড়া থাকবেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েক জন খেলোয়াড়। বাকী সব ক্রিকেটারই ভারতের। আইপিএলের দলগুলোর মতো তাদেরও ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে। কোয়ারেন্টাইনের প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে ক্রিকেটারদের তিনটি করোনা পরীক্ষা করা হবে। পরীক্ষায় নেগেটিভ হলে অনুশীলন শুরু করতে পারবে দলগুলো।

Sharing is caring!

2 thoughts on “পুরুষরা না পারলেও দেখিয়ে দিলেন নারী ক্রিকেটার সালমা !

Comments are closed.

April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
x